এক ইনিংসে ১০ উইকেট তুলে নিয়ে কুম্বলের রেকর্ড ছুঁলেন এই স্পিনার

১০-এ দশ। জিম লেকার, অনিল কুম্বলের মত পলাশ কোচার। একটা ইনিংসে দশ উইকেট শিকার করার অনন্য রেকর্ড গড়লেন মধ্যপ্রদেশের এই লেগ স্পিনার। হোক না স্থানীয় ক্রিকেট লিগের ম্যাচ। যতই হোক দশে দশের রেকর্ড বলে কথা। পলাশ এখন সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে। ম্যাচটি হয় মধ্যপ্রদেশের জেলা হোশানগাবাদে গুপ্ত স্পোর্টস গ্রাউন্ডে। উজ্জয়িনীর ২৩ বছরের এই লেগস্পিনার মার্কেটিংয়ে এমবি পাশ।

Updated By: Apr 17, 2016, 04:34 PM IST
এক ইনিংসে ১০ উইকেট তুলে নিয়ে কুম্বলের রেকর্ড ছুঁলেন এই স্পিনার

ওয়েব ডেস্ক: ১০-এ দশ। জিম লেকার, অনিল কুম্বলের মত পলাশ কোচার। একটা ইনিংসে দশ উইকেট শিকার করার অনন্য রেকর্ড গড়লেন মধ্যপ্রদেশের এই লেগ স্পিনার। হোক না স্থানীয় ক্রিকেট লিগের ম্যাচ। যতই হোক দশে দশের রেকর্ড বলে কথা। পলাশ এখন সবার আলোচনার কেন্দ্রবিন্দুতে। ম্যাচটি হয় মধ্যপ্রদেশের জেলা হোশানগাবাদে গুপ্ত স্পোর্টস গ্রাউন্ডে। উজ্জয়িনীর ২৩ বছরের এই লেগস্পিনার মার্কেটিংয়ে এমবি পাশ।

২৮.১ ওভার বল করে ৫৩ রান দিয়ে বিপক্ষের সব উইকেট তুলে নেন পলাশ। পলাশের দশ উইকেটের মধ্যে পাঁচটা ক্যাচ আউট, দুটো এলবি, দুটো বোল্ড আর একটা উইকেট ক্যাচ অ্যান্ড বোল্ড। চারদিনের ম্যাচে দ্বিতীয় ইনিংসে দশ উইকেট পান পলাশ। ম্যাচের তৃতীয় দিনে পেয়েছিলেন ৩ উইকেট। আর শেষ দিনে পেলেন ৭ উইকেট।  পলাশের দু চোখে এখন শুধু স্বপ্ন। পলাশ এবার হ্যাটট্রিক করতে চান। তারপর রাজ্যের হয়ে খেলতে চান। তবে তাঁর আসল লক্ষ্য কুম্বলের মত দেশের হয়ে খেলা।

১৯৫৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে প্রথমবার এক ইনিংসে দশ উইখেট পেয়েছিলেন ব্রিটিশ স্পিনার জিম লেকার। ১৯৯৯ সালে ফিরোজ শাহ কোটলায় পাকিস্তানের বিরুদ্ধে ইনিংসে দশ উইকেট পেয়েছিলেন অনিল কুম্বলে।

.