Europa League Final: ফুটবল ইতিহাসের অন্যতম সেরা থ্রিলার! টাইব্রেকারে ২১ শটের পর জয়ী Villarreal

নির্ধারিত ১২০ মিনিট (নির্ধারিত ও অতিরিক্ত সময় মিলিয়ে) স্কোরলাইন ১-১ থাকার পর খেলা গড়ায় পেনাল্টিতে। 

Updated By: May 27, 2021, 12:53 PM IST
Europa League Final: ফুটবল ইতিহাসের অন্যতম সেরা থ্রিলার! টাইব্রেকারে ২১ শটের পর জয়ী Villarreal

নিজস্ব প্রতিবেদন: পোল্যান্ডের পোলসাট প্লাস এরিনা সাক্ষী থাকল এক ঐতিহাসিক উয়েফা ইউরোপা লিগ ফাইনালের (UEFA Europa League Final 2021) । ফুটবল ইতিহাসের অন্যতম সেরা থ্রিলার লিখল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ভিয়ারিয়াল (Villarreal vs Manchester United)। দেখল প্রায় ১০ হাজার দর্শক।

বুধবার লিগ ফাইনালের ফয়সালা হল টাইব্রেকারে ২১ শটের পর। ম্যান ইউ-কে হারিয়ে প্রথমবারের জন্য ইউরোপা জিতল ভিয়ারিয়াল। ৯৮ বছরের ক্লাব ইতিহাসে প্রথম কোনোও বড় খেতাব জিতল স্প্যানিশ দল।

নির্ধারিত ১২০ মিনিট (নির্ধারিত ও অতিরিক্ত সময় মিলিয়ে) স্কোরলাইন ১-১ থাকার পর খেলা গড়ায় পেনাল্টিতে। কিন্তু সেখানেও দুই দলকে আলাদা করা গেল না। প্রথমে ৫টি করে পেনাল্টি শটে ২ দলের প্রত্যেকে গোল করে যান। এরপর ম্যাচের ভাগ্য লেখার জন্য হয় সাডেন ডেথ। কিন্তু সেখানেও সেই একই ফল।

আরও পড়ুন: Copa America 2021: স্বপরিবারে আর্জেন্টিনার পথে Messi, তাঁর দেশে কি আদৌ হবে টুর্নামেন্ট? রইল ভিডিয়ো

এরপর টাইব্রেকারে ১১-১০ ব্যবধানে জেতে ভিয়ারিয়াল। টাইব্রেকারের ১১তম শটে বল জালে পাঠান ভিয়ারিয়ালের গোলরক্ষক জেরোনিমো রুলি। পরে ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়ার শট ঠেকিয়ে জয়ের নায়ক হয়ে যান তিনিই। এদিন দে হেয়া টাইব্রেকারে না পারলেন শট বাঁচাতে, না পারলেন নিজে গোল করতে। ফাইনালে একেবারেই ছন্নছাড়া দেখাল তাবড় গোলকিপারকে।

ভিয়ারিয়ালের পাশাপাশি ইতিহাসে দলের কোচ উনাই এমেরিও। তিনি প্রথম কোনও কোচ হিসেবে জিতলেন চারটি ইউরোপা লিগ শিরোপা। এর আগে ২০১৪, ২০১৫ ও ২০১৬ সালে সেভিয়ার কোচ হিসেবে এই শিরোপা জিতেছিলেন তিনি। এবার জিতলেন ভিয়ারিয়ালের হয়ে। এক অনন্য কৃতিত্ব।

.