UEFA EURO 2020: Raheem Sterling ও Harry Kane এর গোলে শেষ আটে England

শেষ হলো জোয়াকিম লো-র অধ্যায়!

Updated By: Jun 29, 2021, 11:49 PM IST
UEFA EURO 2020: Raheem Sterling ও Harry Kane এর গোলে শেষ আটে England

নিজস্ব প্রতিবেদন: দেশের মাঠে দেশের মানুষের সমর্থনকে সঙ্গে নিয়েই শেষ আটে পৌঁছে গেল ইংল্যান্ড। রহিম স্টারলিং (Raheem Sterling) ও হ্যারি কেনের (Harry Kane) গোলে ইংল্যান্ড ২-০ গোলে জার্মানদের হারিয়ে তাদের ইউরোর বিদায়ঘণ্টা বাজিয়ে দিল। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়াম সাক্ষী থাকল ইতিহাসের। 'থ্রি লায়ন্স' গর্জনে জার্মানির দর্পচূর্ণ! এই প্রথম জার্মানি কোনও মেজর টুর্নামেন্টের প্রি-কোয়ার্টার থেকে বিদায় নিল। জার্মানির বিদায়ের সঙ্গেই জোয়াকিম লো-রও জার্মানি দলের হয়ে কোচিং কেরিয়ারের যবনিকা পড়ল।

আরও পড়ুন: Wimbledon 2021: করোনা টিকার কারিগর Sarah Gilbert কে করতালিতে অভিবাদন জানাল সেন্টার কোর্ট

এদিন প্রথমার্ধে স্কোরলাইন গোল শূন্য থাকে। দ্বিতীয়ার্ধেই জোড়া গোল করে ইংল্যান্ড। ব্রিটিশদের হয়ে দুরন্ত ফর্মে থাকা রহিম স্টারলিং (Raheem Sterling) ৭৫ মিনিটে ইংল্যান্ডকে এগিয়ে দেন অসাধারণ গোল করে। আর জার্মানিকে গোল শোধ না করার সুযোগ দিয়েই ব্রিটিশদের ৮৬ মিনিটে এগিয়ে দেন ক্যাপ্টেন হ্যারি কেন (Harry Kane)। নীচু করা হেডে ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করেন তিনি। এই গোলের পর আর ম্যাচে ফেরার কোনও সম্ভাবনাই ছিল না ডাই ম্যানশ্যাফটদের কাছে। পর্তুগাল, ফ্রান্সের পর এবার জার্মানির মতো ইউরোপের মহাশক্তিধর দলকেও বিদায় নিতে হল টুর্নামেন্টকে। এদিন ওয়েম্বলির গ্যালারিতে বসে এই ম্যাচ দেখলেন প্রাক্তন ইংল্যান্ড কিংবদন্তি ডেভিড বেকহ্যাম (David Beckham)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.