আরবেই হবে এবারের এশিয়া কাপ

শুক্রবার বিসিসিআই ও এমিরেটস ক্রিকেট বোর্ডের মধ্যে চুক্তির পর নিশ্চিত হল এশিয়া কাপ হচ্ছে আবু ধাবি ও দুবাইতে।

Updated By: Aug 18, 2018, 02:34 PM IST
আরবেই হবে এবারের এশিয়া কাপ

নিজস্ব প্রতিবেদন : আগেই ঠিক ছিল ২০১৮ সালের এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরশাহিতেই। শুক্রবারই কাগজে-কলমে তা নিশ্চিত হয়ে গেল। শুক্রবারই এই মর্মে ভারতীয় ক্রিকেট বোর্ড এবং এমিরেটস ক্রিকেট বোর্ডের মধ্যে চুক্তি হয়ে গেল।

আরও পড়ুন - চার বছর পর ফের বাংলাদেশের ক্লাবে ফিরছেন সোনি নর্ডি!

২০১৮ সালের এশিয়া কাপ আগে ভারতে হওয়ার কথা থাকলেও ভারত-পাকিস্তান সমস্যাকে মাথায় রেখে ভেনু পরিবর্তন করতে বাধ্য হয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল। শুক্রবার বিসিসিআই ও এমিরেটস ক্রিকেট বোর্ডের মধ্যে চুক্তির পর নিশ্চিত হল এশিয়া কাপ হচ্ছে আবু ধাবি ও দুবাইতে। প্রতিযোগিতা শুরু হবে ১৫ সেপ্টেম্বর। শেষ হবে ২৮ সেপ্টেম্বর। যদিও এশিয়া কাপের সূচি আগেই ঘোষণা হয়ে গিয়েছিল।

আরও পড়ুন - ব্রাজিল দলে নেই মার্সেলো, জেসুস!

এমিরেটস ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শেখ নায়ান বিন মুবারক ও বিসিসিআই সচিব অমিতাভ চৌধুরী চুক্তিতে সই করেন। চুক্তি সই করার পর মুবারক বলেন, "ইউএই-র জন্য এটা একটা গর্বের বিষয় এ রকম একটা ইভেন্ট আয়োজনের সুযোগ পাওয়া। আমাদের দেশের বেশিরভাগ মানুষই ক্রিকেট ভক্ত। তাঁদের হাতের কাছে এশিয়া কাপ নিয়ে আসার পর এই ইভেন্টকে সফল করার জন্য আমরা সবরকমের চেষ্টা করব।" অমিতাভ চৌধুরী জানান, "বিসিসিআই'র পক্ষ থেকে ২০১৮ সালের এশিয়া কাপ আয়োজনের জন্য আমরা আমিরশাহি ক্রিকেট বোর্ডের কাছে কৃতজ্ঞ। আমরা দেখতে পাব যে, কয়েকটি ক্ষমতাবান দেশগুলো চূড়ান্ত গৌরব অর্জনের লক্ষ্যে মাঠে নামবে। এবং আমি নিশ্চিত যে বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তরা এই মর্যাদাপূর্ণ প্রতিযোগিতার প্রতিটি মুহূর্ত উপভোগ করবেন।"

আরও পড়ুন - আর্জেন্টিনা দলে নেই লিওনেল মেসি?

এশিয়া কাপে অংশ নেবে আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা। ষষ্ঠ টিম নির্বাচিত হবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের যোগ্যতা নির্ণায়ক পর্ব থেকে। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে খেলা দিয়ে ১৫ সেপ্টেম্বর শুরু হয়ে যাবে এশিয়া কাপ। ভারত প্রথম ম্যাচ খেলবে যোগ্যতা অর্জনকারী দলের বিরুদ্ধে ১৮ সেপ্টেম্বর। পরের দিনই বাইশ গজে সম্মুখ-সমরে নামবে ভারত-পাকিস্তান।

.