অলিম্পিক্সের যোগ্যতা অর্জন ইস্যুতে বিস্ফোরক Sania ও Rohan! পাল্টা দিল AITA

নাগাল ও বোপান্না কম্বাইন্ড ব়্যাঙ্কিংয়ের ভিত্তিতে সরাসরি যোগ্যতা অর্জন করতে না পারায় তাঁদের নাম ডাবলসের জন্য পাঠায় এআইটিএ।

Updated By: Jul 19, 2021, 11:07 PM IST
অলিম্পিক্সের যোগ্যতা অর্জন ইস্যুতে বিস্ফোরক Sania ও Rohan! পাল্টা দিল AITA

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics 2020) শুরুর আগেই বিতর্ক! অলিম্পিক্সে যোগ্যতা অর্জন ইস্যুতে টুইটারে বিস্ফোরক মন্তব্য করেন রোহন বোপান্না (Rohan Bopanna)। তাঁকে সমর্থন করে টুইট করেন সানিয়া মির্জাও (Sania Mirza)। এরপরেই শুরু হয় সর্বভারতীয় টেনিস সংস্থার সঙ্গে দেশের দুই তারকা টেনিস খেলোয়াড়ের বিবাদ।

ঠিক কী নিয়ে বিতর্ক সৃষ্টি হয়? অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন (এআইটিএ) ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশনকে (আইটিএফ) অনুরোধ করেছিল আসন্ন অলিম্পিক্সে দ্বিভিজ শরণের পরিবর্তে সুমিত নাগাল ও বোপান্নাকে যেন জুটি বাঁধতে দেওয়া হয়। কারণ দ্বিভিজ শরণ জুলাইতে সিঙ্গল ইভেন্টের জন্য যোগ্যতা অর্জন করেন। ফলে এআইটিএ তাঁর ডাবলসের মনোনয়ন  প্রত্যাহার করে নেয়। নাগাল ও বোপান্না কম্বাইন্ড ব়্যাঙ্কিংয়ের ভিত্তিতে সরাসরি যোগ্যতা অর্জন করতে না পারায় তাঁদের নাম ডাবলসের জন্য পাঠায় এআইটিএ।

বোপান্না সোমবার টুইট করে জানান যে, "আইটিএফ কখনই আমার আর সুমিতের মনোনয়ন গ্রহণ করেনি। আইটিএফ স্পষ্ট করে জানিয়ে দিয়েছিল যে চোট বা অসুস্থতা ছাড়া ২২ জুনের পরে মনোনয়ন জমা দেওয়ার ক্ষেত্রে কোনও বদল আসবে না। আমাদের এখনও অলিম্পিক্সে যোগ দেওয়ার সম্ভাবনা আছে এআইটিএ  খেলোয়াড়, সরকার, মিডিয়া ও সবাইকে ভুল বুঝিয়েছে।" এই টুইটের পরেই বোপান্নার পার্টনার সানিয়া ক্ষোভ উগড়ে দেন। তিনি টুইটারে লেখেন, "এটা কী! যদি এটা সত্য়ি ঘটে থাকে তাহলে এর থেকে হাস্যকর ও লজ্জাজনক ঘটনা আর কিছুই হতে পারে না। এর মানে আমরা অলিম্পিক্সে মিক্সড ডাবলসে একটা দুরন্ত পদক জয়ের সম্ভাবনার বিসর্জন দিলাম। তাহলে আমিও পরিকল্পনা মাফিক ভাবে খেলতে পারতাম। আমাদের দু'জনকেই বলা হয় যে, সুমিতের নাম দেওয়া হয়েছে।"

এই ঘটনার পর এআইটিএ- সাধারণ সচিব অনিল ধুপার টুইট করে লেখেন যে, "রোহন বোপান্না ও সানিয়া মির্জার মন্তব্য অনুপযুক্ত ও বিভ্রান্তিমূলক। কোনও কিছু না জেনেই তাঁরা মন্তব্য করেছেন। তাঁদের আইটিএফ-এর যোগ্যতা অর্জনের ব্যাপারে রুলবুক পড়ে এসব বলা উচিত ছিল।" এখন দেখার এই জল কত দূর গড়ায়!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.