ক্রিকেটের ইতিহাসে আজকের দিন কেন স্মরণীয়?

Updated By: Feb 24, 2017, 12:32 PM IST
ক্রিকেটের ইতিহাসে আজকের দিন কেন স্মরণীয়?

ওয়েব ডেস্ক:  ২০১০, বিশ্ব ক্রিকেটে প্রথমবার একজন ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটে ২০০ রান করেন আজকের দিনেই। আর যিনি এই নজির গড়েন তাঁকে আর আলাদা করে চিনিয়ে দিতে হয় না। এক এবং একমাত্র ক্রিকেটার সচিন রমেশ টেন্ডুলকর। তার আগে পর্যন্তও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান করার রেকর্ড ছিল পাকিস্তানের বাঁহাতি ব্যাটসম্যান আনওয়ারেরই। সেটাও আবার ভারতের বিরুদ্ধে।

 

এই বিশ্ব নজিরের ঠিক ৫ বছরের মাথায়, আজকের দিনেই বিশ্বকাপের মঞ্চে ডাবল সেঞ্চুরি করে রেকর্ড গড়েন ক্যারিবিয়ান কিং ক্রিস্টোফার হেনরি গেইল। ২০১৫ সালে গেইলের ২১৫, বিশ্বকাপের মঞ্চে এটাই কোনও ক্রিকেটারের সর্বোচ্চ রান। তার আগে বিশ্বকাপ জয়ী কোচ তথা দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটসম্যান গ্যারি কার্স্টেনের কাছেই ছিল এই রেকর্ড (১৮৮ রান)। 

 

 

 

ভারতীয় ক্রিকেটে আজকের দিন আরও বেশি করে স্মরণীয় থাকার কারণ আরও দুটো। এক প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আর দুই ক্যাপ্টেন কোহলি। আজকের দিনেই ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেটে তাঁর জীবনের প্রথম ডাবল সেঞ্চুরি করেন। আর আজকের দিনেই পুনে টেস্টে ভারতের মাটিতে প্রথমবার শূন্য রানে আউট হলেন ক্যাপ্টেন কোহলি। 

.