বিরাটদের বিশ্বকাপ জার্সির কলারের নিচে লুকিয়ে অনন্য সম্মান

নতুন এই জার্সি পরার জন্য বিরাটদের অবশ্য বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করতে হল না।

Updated By: Mar 3, 2019, 12:27 PM IST
বিরাটদের বিশ্বকাপ জার্সির কলারের নিচে লুকিয়ে অনন্য সম্মান

নিজস্ব প্রতিনিধি : জার্সির কলারের নিচে অনন্য সম্মান লুকিয়ে বিশ্বকাপে নামবে বিরাট কোহলির ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি একদিনের সিরিজের মাঝেই বিশ্বকাপের জন্য ভারতের জার্সি প্রকাশ হল। নতুন ডিজাইনের জার্সি উন্মোচন করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া নতুন জার্সি গায়ে ফটোসেশন করেছিলেন এম এস ধোনি, অজিঙ্ক রাহানে, পৃথ্বী শ ও মহিলা দলের হরমনপ্রিত কউর। নতুন জার্সির ডিজাইন আগেরটির থেকে অনেকটাই আলাদা। এছাড়া বিশ্বকাপের সেই জার্সিতে থাকছে একাধিক চমক।

আরও পড়ুন-  কেদার-মাহির জুটিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারাল টিম ইন্ডিয়া

জার্সির কলারের নিচে বিরাট-রোহিতদেন জন্য থাকছে অনন্য সম্মান। ওয়ানডে ও টি-২০ ফরম্যাট মিলিয়ে তিনটি বিশ্বকাপ জিতেছে ভারত। আর এত বড় সাফল্যকে কুর্ণিশ জানানোর জন্য জার্সিতে থাকছে তিনটি তারা। এছাড়া, তিনটি বিশ্বকাপ জয়ের দিন-ক্ষণ উল্লেখ রয়েছে বিরাটদের জার্সির কলারের নিচে। এখানেই শেষ নয়। ভারতের জেতা বিশ্বকাপের ফাইনাল ম্যাচের স্কোরকার্ড লেখা থাকবে সেই জার্সিতে। বিসিসিআইয়ের অনেকে বলছেন, বিশ্বকাপের আগে বিরাট কোহলির দলকে নতুন করে উজ্জীবিত করে তুলবে এমন উদ্যোগ।

 

আরও পড়ুন-  বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ না খেললে প্রবল ক্ষতির হিসেব দিল আইসিসি

নতুন এই জার্সি পরার জন্য বিরাটদের অবশ্য বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করতে হল না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতেই সেই জার্সি পরে নেমেছে ভারতীয় দল। জার্সির কলারের ভেতরের অংশে জাতীয় পতাকার তিনটি রঙ রয়েছে। কলারের বাইরের অংশ উজ্জ্বল কমলা রঙের। ঘামের অস্বস্তি থেকে ক্রিকেটারদের মুক্তি দেওয়ার জন্য বিশেষ পদ্ধতিতে তৈরি হয়েছে এই জার্সি।

.