Neeraj Chopra :রবিবারের সকাল নিজের নামে করতে মরিয়া 'সোনার ছেলে'

শুক্রবার সকালে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে প্রথম থ্রোয়েই ৮৮.৩৯ মিটার পার করে ফাইনালে খেলা পাকা করার সঙ্গে সেই সম্ভাবনা জোরদার করলেন ভারতের জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া।   

Updated By: Jul 22, 2022, 02:12 PM IST
Neeraj Chopra :রবিবারের সকাল নিজের নামে করতে মরিয়া 'সোনার ছেলে'
'সোনার ছেলে'-র বার্তা।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সপ্তাহান্তে রবিবারের সকালটা কি ভারতবাসী সোনা-জয়ের খবর দিয়ে শুরু করতে পারেন? শুক্রবার সকালে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (World Championship final) প্রথম থ্রোয়েই ৮৮.৩৯ মিটার পার করে ফাইনালে খেলা পাকা করার সঙ্গে সেই সম্ভাবনা জোরদার করলেন ভারতের জ্যাভলিন (Javelin) থ্রোয়ার নীরজ চোপড়া (Neeraj Chopra)। এটি নীরজের জীবনের তৃতীয় সেরা থ্রো। ফাইনালে তিনি গিয়েছেন বাছাই পর্বে দ্বিতীয় হয়ে। 

ফাইনালে উঠে নীরজ বলছেন, "শুরুটা খুব ভাল হয়েছে। ফাইনালে নিজের ১০০ শতাংশ দেব। দেখা যাক রবিবারে ফাইনালে শেষ পর্যন্ত কী হয়।" যোগ করেছেন, "যারা ফাইনালে গিয়েছেন, তাদের মধ্যে কে রবিবার কী রকম ছুড়বে, কেউ জানে না। আমিও সেই দলেই পড়ি। কিন্তু সে সব নিয়ে মাথা না ঘামিয়ে আমাকে আমার সেরা থ্রো-টা করতে হবে। দূরত্ব বা বিপক্ষ নিয়ে ভেবে চাপ বাড়াতে চাই না।"

ফাইনালে উঠলেও নীরজ নিজের দুর্বলতা নিয়েও সচেতন। তাঁর কথায় "জ্যাভলিন ছোড়ার সময়ে দৌড় নিয়ে সমস্যা হচ্ছে। থ্রোয়ের সময়ে সামান্য বাইরে ঝুঁকে পড়ছি। পাঁছ-ছজন ফাইনালে পদকের দাবিদার। কিন্তু পদক যে তিনটে। ফাইনালে লড়াই হবে হাড্ডাহাড্ডি। তাই আমার কাজটাও কঠিন।" 

আরও পড়ুন: Neeraj Chopra: প্রথম প্রয়াসেই বাজিমাত, বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে নীরজ চোপড়া

আরও পড়ুন: প্রত্যাশার নাম নীরজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.