Sachin Tendulkar: দক্ষিণ আফ্রিকায় এই কাজ করতেই হবে বিরাটদের! বলে দিলেন সচিন

দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান শিকারিদের তালিকায় একে আছেন সচিন।

Updated By: Dec 21, 2021, 06:17 PM IST
Sachin Tendulkar: দক্ষিণ আফ্রিকায় এই কাজ করতেই হবে বিরাটদের! বলে দিলেন সচিন
সচিন তেন্ডুলকর

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা (South Africa vs India) তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমের ম্যাচ। বক্সিং ডে-তে সেঞ্চুরিয়ানে নামার আগে বিরাট কোহলিদের (Virat Kohli) গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। কিংবদন্তি জানিয়ে দিলেন যে, রক্ষণই হতে চলেছে ভারতের আক্রমণ। 

'ব্যাকস্টেজ উইথ বোরিয়া' অনুষ্ঠানে সচিন বলছেন, "আমি বরাবর বলেছি ফ্রন্ট ফুট ডিফেন্স গুরুত্বপূর্ণ। আর দক্ষিণ আফ্রিকায় এটাই ফারাক গড়ে দেবে। প্রথম ২৫ ওভার খুব কঠিন হবে। আর সেটাই আমরা ইংল্যান্ডে দেখেছি। রাহুল এবং রোহিত এই কারণেই রান পেয়েছে। ওদের ফ্রন্ট ফুট ডিফেন্স ছিল সলিড।" সচিন ক্রিকেটীয় টেকনিকও ব্যাখ্যা করে দেন। শরীরের কাছাকাছি হাত রাখার প্রসঙ্গে মাস্টারব্লাস্টার বলেন,"হাত যেন শরীর থেকে দূরে না যায়। যখনই হাত শরীর থেকে দূরে চলে যাবে, তখনই ব্যাটার ধীরে ধীরে নিয়ন্ত্রণ হারাবে। রাহুল-রোহিতের হাত কিন্তু শরীর থেকে দূরে যায়নি। এটাই সবচেয়ে বড় ব্যাপার। কয়েকবার ওর বিট হয়েছে। এটা হতেই পারে। সব ব্যাটারকে বিট হতে হয়। বোলাররা আছে উইকেট নেওয়ার জন্য়। হাত শরীর থেকে দূরে গেলেই বলে খোঁচা দেবে ব্যাটার।" 

আরও পড়ুন: South Africa vs India: ম্যান্ডেলার দেশে কোহলি টপকে যেতে পারেন দ্রাবিড়কে!

দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান শিকারিদের তালিকায় একে আছেন সচিন। ব্যাটিং মায়েস্ত্রো দক্ষিণ আফ্রিকায় ১৫টি টেস্টে ১১৬১ রান করেছেন। সচিনের গড় ৪৬.৪৪। 'আধুনিক ক্রিকেটের ডন' ৫টি সেঞ্চুরি ও তিনটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন। সর্বকালের বিচারে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে অনুষ্ঠিত টেস্ট ম্যাচে সর্বোচ্চ রানও আছে সচিনের। ২৫টি টেস্টে তিনি করেছেন ১৭৪১ রান। ফলে দক্ষিণ আফ্রিকাতে ঠিক কীরকম ক্রিকেট খেলতে হবে, তা সচিনের জন্য ভাল আর কেই বা বলতে পারেন!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.