IPL: হোটেলে ডেকে নাবালিকাকে দু'বার ধর্ষণ! অভিযুক্ত আইপিএল খেলা আন্তর্জাতিক অধিনায়ক

২২ বছরের লামিচানে আইপিএলে ২০১৮ ও ২০১৯ মরসুমে খেলেছেন। নেপালের প্রথম ক্রিকেটার হিসাবে ক্রোড়পতি লিগে খেলার ইতিহাসও লেখেন তিনি। লামিচানে ৯টি আইপিএল ম্যাচে পেয়েছেন ১৩টি উইকেট। বিশ্বব্যাপী একাধিক ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগে খেলেন লামিচানে।

Updated By: Sep 7, 2022, 01:29 PM IST
IPL: হোটেলে ডেকে নাবালিকাকে দু'বার ধর্ষণ! অভিযুক্ত আইপিএল খেলা আন্তর্জাতিক অধিনায়ক
গুরুতর অভিযোগ লামিচানের বিরুদ্ধে!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: নেপাল (Nepal) ক্রিকেট দলের অধিনায়ক ও দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে আইপিএল (IPL) খেলা লেগ-স্পিনার সন্দীপ লামিচানের (Sandeep Lamichanne) বিরুদ্ধে উঠল নাবালিকাকে ধর্ষণের অভিযোগ! কাঠমাণ্ডুর সতেরো বছরের এক মেয়েকে লামিচানে একবার নয়, দু'বার ধর্ষণ করেছেন বলেই নেপাল পুলিসের কাছে অভিযোগ দায়ের হয়েছে। লামিচানে এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজে (West Indies) রয়েছেন। তিনি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ (Caribbean Premier League, CPL) খেলছেন। ধর্ষণের অভিযোগে এখনও পর্যন্ত লামিচানে মুখ খোলেননি।

সংবাদসংস্থা এএনআই নেপাল পুলিসকে উদ্ধৃত করে লিখেছে, 'নেপাল পুলিসের কাছে অভিযোগ এসেছে যে, নেপাল জাতীয় দলের অধিনায়ক সন্দীপ লামিচানে এক ১৭ বছরের নাবালিকাকে ধর্ষণ করেছেন। যার ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।' কাঠমাণ্ডু ডিস্ট্রিক্ট পুলিস রেঞ্জের প্রধান ভারত বাহাদুর বোহরা বলেছেন, গৌশালা শহরের গত বুধবার এই অভিযোগ জমা পড়েছে। কাঠমাণ্ডু ভ্যালি পুলিসের প্রধান রবীন্দ্র প্রসাদ ধানুক বলেছেন,  'এরকম গুরুতর ঘটনার ক্ষেত্রে পুলিস অত্যন্ত সংবেদনশীল। আমরা নাবালিকার স্বাস্থ্যপরীক্ষার ব্যবস্থা করেছি এবং তদন্ত। 

নাবালিকা মেয়েটি জানিয়েছে যে, তিনি লামিচানের ফ্যান ছিলেন। হোয়াটসঅ্যাপ এবং স্ন্যাপচ্যাটে তাঁর কথা হত লামিচানের সঙ্গে। লামিচানেই প্রথম মেয়েটিকে দেখা করার জন্য বলেছিলেন। পুলিসের রিপোর্ট বলছে, আগামী ২২ সেপ্টেম্বর নেপাল দল কেনিয়ায় খেলতে যাবে। লামিচানে ওই নাবালিকাকে ভক্তপুরে ঘুরতে যাওয়ার প্রস্তাব দিয়েছিলেন। মেয়েটি হোস্টেলে থাকে বলেই জানা গিয়েছে। রাত আটটার সময় তার হোস্টেলের গেট বন্ধ হয়ে যায়। এরপর লামিচানে ওই নাবালিকাকে নিয়ে পিঙ্গলস্থানের এক হোটেলে রাত কাটান। সেখানে লামিচানে ড্রাগস নেন ও মেয়েটিকে দু'বার ধর্ষণ করেছেন বলেই অভিযোগ।

২২ বছরের লামিচানে আইপিএলে ২০১৮ ও ২০১৯ মরসুমে খেলেছেন। নেপালের প্রথম ক্রিকেটার হিসাবে ক্রোড়পতি লিগে খেলার ইতিহাসও লেখেন তিনি। লামিচানে ৯টি আইপিএল ম্যাচে পেয়েছেন ১৩টি উইকেট। বিশ্বব্যাপী একাধিক ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগে খেলেন লামিচানে। ১৩৬ ম্যাচে তাঁর রয়েছে ১৯৩ উইকেট। টি-২০ ক্রিকেটে তাঁর গড় ১৭.৭৬। নেপালের জার্সিতে ৪৪ ম্যাচে তাঁর আছে ৮৫ উইকেট। গড় ১২.৪। এখন দেখার এই ঘটনার তদন্ত থেকে কী উঠে আসে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.