এই ক্রিকেটারের মা অলিম্পিকে সোনা জয়ী খেলোয়াড়

জিম্বাবোয়ের ক্রিকেটের খারাপ সময়ের মাঝে তাঁকে বলা হচ্ছে পাঁকে পদ্মফুল। সেই শেন উইলিয়ামস নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সেঞ্চুরি পর্যন্ত করেছেন। যে সিরিজে জিম্বাবোয়ের সব ব্যাটসম্যান একেবারে ল্যাজেগোবরে হচ্ছেন। ব্রেনডন টেলরের পর জিম্বাবোয়ে ক্রিকেটের সবচেয়ে বড় ভরসা এই উইলিয়ামসকে নিয়েই করা হচ্ছে। তা সেই শেন উইলিয়ামসের আরও একটা বড় পরিচয় আছে।

Updated By: Aug 10, 2016, 06:32 PM IST
এই ক্রিকেটারের মা অলিম্পিকে সোনা জয়ী খেলোয়াড়

ওয়েব ডেস্ক: জিম্বাবোয়ের ক্রিকেটের খারাপ সময়ের মাঝে তাঁকে বলা হচ্ছে পাঁকে পদ্মফুল। সেই শেন উইলিয়ামস নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সেঞ্চুরি পর্যন্ত করেছেন। যে সিরিজে জিম্বাবোয়ের সব ব্যাটসম্যান একেবারে ল্যাজেগোবরে হচ্ছেন। ব্রেনডন টেলরের পর জিম্বাবোয়ে ক্রিকেটের সবচেয়ে বড় ভরসা এই উইলিয়ামসকে নিয়েই করা হচ্ছে। তা সেই শেন উইলিয়ামসের আরও একটা বড় পরিচয় আছে।

শেনের মা ছিলেন জিম্বাবোয়ের একজন কিংবদন্তি হকি খেলোয়াড়। শেনের মায়ের নাম প্যাট্রিকা ম্যাকিলোপ। ১৯৮০ মস্কো অলিম্পিকে জিম্বাবোয়ের মহিলা দল সবাইকে চমকে সোনা জিতেছিল। সেই ড্রিম টিমের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ক্রিকেটার শেনের মা প্যাট্রিকা। আরও মজার কথা হল প্যাট্রিকায় সেই অলিম্পিকে মহিলাদের হকিতে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। হকিতে সেটাই ছিল জিম্বাবোয়ের প্রথম ও শেষ পদক।  

আরও পড়ুন- রিও অলিম্পিকে যাওয়া ভারতীয় ক্রীড়াবিদদের নিয়ে শোভা দে এটা কী বললেন!

প্যাট্রিকার বিয়ে করেছিলেন এক হকি খেলোয়াড়কে। কিন্তু ছেলেকে ক্রিকেটার বানাতে চেয়েছিলেন। কারণ সেই সময় জিম্বাবোয়ে ক্রিকেটে বড় শক্তি হওয়ার চেষ্টা চালাচ্ছিল। 

.