শেষ বলে হারের পর ম্যাচ নিয়ে ক্যাপ্টেন মোর্তাজার 'ময়নাতদন্ত'

Updated By: Mar 25, 2016, 03:37 PM IST
শেষ বলে হারের পর ম্যাচ নিয়ে ক্যাপ্টেন মোর্তাজার 'ময়নাতদন্ত'

 
"মুশফিকুর আরও একটু ধৈর্য্য ধরলে আমরাই জয়ী হতাম। জয়ের খুব কাছাকাছি পৌঁছে ছিলাম আমরা। ওই জন্যই চার মারার পর ও আনন্দ করছিল। এটা কখনই নেতিবাচক নয়। হয়ত ওই আনন্দটা ওকে আরও 'বুস্ট' করছিল", ভারতের সঙ্গে জয়ের দোরগোড়ায় পৌঁছেও হার, হারের 'ময়নাতদন্তে' বললেন বাংলাদেশের ক্যাপ্টেন মাশরফি মোর্তজা।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে মোর্তাজার মন্তব্য,"ভারতের বিরুদ্ধে এভাবে হেরে আমি স্তম্ভিত। গোটা ড্রেসিং রুম ভেঙে পড়েছিল। ম্যাচের ৩টি বল বাদ দিলে গোটা ম্যাচ আমরা ভাল খেলেছি। কাউকেই আলাদা করে দোষ দেওয়ার নেই। পেশাদার ক্রিকেটার হিসেবে আমরা সেদিন যে ধরনের ক্রিকেট খেলেছি তা সহজ নয়। তবে কেউই চাইবে না, গোটা ম্যাচ ভাল খেলে এভাবে হেরে জেতে"।

৩ ম্যাচে তিনটিতেই হার। প্রথমে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে পরাজয়। দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হার। ভারতের সঙ্গে জয় প্রায় নিশ্চিত করেও পরাজয়। বিশ্বকাপের মঞ্চে সেমিতে পৌঁছানোর কোনও রাস্তাই আর নেই বাংলাদেশের। তবে কিউইদের  বিরুদ্ধে জয় দিয়ে অভিযান শেষ করতে চায় বাংলাদেশ। মোর্তাজা বলছেন, "এমন হারের পর 'ইতিবাচক থাকা'টা খুব অস্বস্তিকর প্রশ্ন। তবে, শেষ ম্যাচ জিতেই বাংলাদেশ ফিরতে চায় গোটা দল"।

.