প্রদর্শনী ম্যাচের মধ্য দিয়ে প্রয়াত কিংবদন্তি পিকে-চুনীকে স্মরণ করবে আইএফএ

পাশাপাশি আইএফএ সিদ্ধান্ত নিয়েছে রাজ্যব্যাপী যে সমস্ত আইএফএ অনুমোদিত প্রাক্তন এবং বর্তমান ফুটবলাররা আর্থিকভাবে দুর্বল, সেই সব ফুটবলারদের আর্থিক সাহায্য করবেন।

Reported By: অধীর রায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: May 12, 2020, 05:19 PM IST
প্রদর্শনী ম্যাচের মধ্য দিয়ে প্রয়াত কিংবদন্তি পিকে-চুনীকে স্মরণ করবে আইএফএ

নিজস্ব প্রতিবেদন :  ভারতীয় ফুটবলের দুই কিংবদন্তি পিকে ব্যানার্জি এবং চুনী গোস্বামীকে স্মরণ করতে বিশেষ উদ্যোগ নিচ্ছে রাজ্য ফুটবলে নিয়ামক সংস্থা। লকডাউন উঠে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক হলে দুই কিংবদন্তির নামে প্রর্দশনী ম্যাচ করার ভাবনাচিন্তা করছে আইএফএ।

এই প্রসঙ্গে আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানান, "বাংলা তো বটেই, ভারতীয় ফুটবলের আইকন পিকে ব্যানার্জি এবং চুনী গোস্বামী। এঁদের আইএফএ স্মরণ করবে ফুটবলের মাধ্যমে। তাই আমরা ভাবনাচিন্তা করেছি ওঁনাদের নামে দুটো হাইপ্রোফাইল প্রদর্শনী ম্যাচ করব। এরা দুজন যে মাপের ফুটবলার, তাঁদের স্মরণ করতে গেলে ফুটবল ম্যাচটিও সেইস্তরে নিয়ে যেতে হবে। দুটোর মধ্যে একটি হবে যুবভারতীতে, আর একটি জেলায় করার ইচ্ছা আছে। একটি দলের নাম পিকে ব্যানার্জি একাদশ আর অন্য দলের নাম হবে চুনী গোস্বামী একাদশ। দুই দলেই বাংলার প্রাক্তন এবং বর্তমান ফুটবলাররা খেলবেন। তবে সবকিছুই ভাবনাচিন্তা স্তরে আছে। লকডাউন উঠে পরিস্থিতি স্বাভাবিক হলে এই প্রদর্শনী ম্যাচ নিয়ে আইএফএ এগোবে।"

ইতিমধ্যেই এই ম্যাচ নিয়ে দুই কিংবদন্তির পরিবারের সাথে প্রাথমিক কথাবার্তা বলেছেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। তিনি চাইছেন, এই প্রদর্শনী ম্যাচে বাংলার ক্রীড়াজগতের মানুষকে যুক্ত করতে। আইএফএ সচিব আরও জানিয়েছেন, লকডাউন ওঠার পর রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং ময়দানের সমস্ত ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করবেন। সবাইকে নিয়ে বিস্তারিত আলাপ আলোচনার পর সবকিছু ঠিক হবে।

এর পাশাপাশি আইএফএ সিদ্ধান্ত নিয়েছে রাজ্যব্যাপী যে সমস্ত আইএফএ অনুমোদিত প্রাক্তন এবং বর্তমান ফুটবলাররা আর্থিকভাবে দুর্বল, সেই সব ফুটবলারদের আর্থিক সাহায্য করবেন। তবে কবে করা হবে সেই ব্যাপারে দিনক্ষণ এখনও চূড়ান্ত হয় নি। সবকিছুই আটকে আছে লকডাউনের জন্য। লকডাউন উঠে পরিস্থিতি স্বাভাবিক হলেই সমস্ত পরিকল্পনা দ্রুত বাস্তবায়িত করবে আইএফএ। দাবি আইএফএ সচিব জয়দীপ মুখার্জির।

 

আরও পড়ুন - অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের নতুন দিনক্ষণ জানিয়ে দিল ফিফা

.