MS Dhoni-Kevin Pietersen: 'ধোনির কাছে হলুদ জার্সি অনেক কিছু, সিএসকে ওর পরিবার'

চেন্নাইয়ের বিশ্বস্ত যোদ্ধা ধোনি শুধু ২০১৬-১৭ মরশুম খেলেন রাইজিং পুণে সুপারজায়েন্টের হয়ে (Rising Pune Supergiant)।

Updated By: Apr 26, 2022, 10:16 PM IST
 MS Dhoni-Kevin Pietersen: 'ধোনির কাছে হলুদ জার্সি অনেক কিছু, সিএসকে ওর পরিবার'
ধোনিতে মজে পিটারসেন

নিজস্ব প্রতিবেদন: এমএস ধোনি (MS Dhoni) ছেড়ে দিয়েছেন চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings since) অধিনায়কত্ব! চলতি আইপিএলের (IPL 2022) আগেই সিএসকে-র নতুন সেনাপতি হয়েছেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। ধোনি ক্যাপ্টেনসির ব্যাটন তুলে দিয়েছেন তাঁর 'স্যার জাদেজা'কে।

২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। গত মরশুমেও ধোনির নেতৃত্বে আইপিএল চ্যাম্পিয়ন হয় 'ইয়েলো আর্মি'। 

চেন্নাইয়ের বিশ্বস্ত যোদ্ধা ধোনি শুধু ২০১৬-১৭ মরশুম খেলেন রাইজিং পুণে সুপারজায়েন্টের হয়ে (Rising Pune Supergiant)। ম্য়াচ গড়াপেট কাণ্ডে চেন্নাই আইপিএলে নির্বাসিত থাকায় ধোনিকে খেলতে হয়েছিল অন্য় দলে। ধোনির সঙ্গে পুণেতে খেলেছিলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক কেভিন পিটারসেন (Kevin Pietersen)। পিটারসেন আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে, পুণেতে খেললেও ধোনির জীবনে চেন্নাই এক অন্য জায়গায়।

পিটারসেন বলেন,"ধোনির কাছে হলুদ জার্সি অনেক কিছু। পুণে সুপারজায়েন্টসে ওর সঙ্গে কয়েক মরশুম ছিলাম আমি। ও সিএসকে-তে ফিরে যেতে পেরে খুব খুশি হয়েছিল। ওর টিম আবার প্রতিযোগিতায় ফিরেছিল। ধোনি অসামান্য পেশাদার। পুণের হয়ে ও সেরাটাই দিয়েছিল। ও যেরকম ক্রিকেটার, সবসময় মাঠে ১০০ শতাংশ দেয়। পুণেতেও ও সেরাটা দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু যদি ওর এনার্জির কথা বলা হয় তাহলে বলতে সিএসকে। এই টিম ওর পরিবার।" চেন্নাই এই মরশুমে জাদেজা (১৬ কোটি), ধোনি (১২ কোটি), রুতুরাজ গায়কোয়াড় (৬ কোটি) ও মইন আলিকে (৮ কোটি) রিটেইন করেছিল। জাদেজার থেকে ধোনি চার কোটি টাকা কমেই চুক্তিবদ্ধ হন।

আরও পড়ুন: Virat Kohli, RCB vs RR: ওপেন করতে নেমেও ভাগ্য ফিরল না! ফের ব্যর্থ বিরাট কোহলি

আরও পড়ুন: Novak Djokovic: জকোভিচ নিশ্চিন্তে উইম্বলডন খেলতে পারবেন, কোনও প্রয়োজন নেই কোভিড টিকার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.