চিলিতে ভেঙে পড়ল ফুটবল স্টেডিয়ামের ছাদ, ভাইরাল ভিডিয়ো দেখলে চমকে যাবেন!

Football Stadium Roof Collapse in Chile: চিলির এই ক্লাবের ঐতিহ্যই হচ্ছে,কখনও কখনও সমর্থকদের বিপুল উৎসাহের মধ্যে অনুশীলন করার। তাঁদের ভাষায় এটাকে বলা হয়, ‘আরেংগাজ়ো’।সামনে গুরুত্বপূর্ণ কোনও ম্যাচ থাকলেই অনেক সময় এটা করা হয়।   

Updated By: Oct 2, 2022, 05:24 PM IST
চিলিতে ভেঙে পড়ল ফুটবল স্টেডিয়ামের ছাদ, ভাইরাল ভিডিয়ো দেখলে চমকে যাবেন!
স্টেডিয়ামের ছাদ ভেঙে পড়ার সেই মুহূর্ত। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো : বিশ্ব ফুটবলের সময়টা একেবারেই ভালো যাচ্ছে না। ইন্দোনেশিয়ার (Indonesia) পর এ বার চিলি (Chile)। বিশ্বের দুই প্রান্তে ফুটবল মাঠে জোড়া দুর্ঘটনা। ইন্দোনেশিয়ায় ফুটবল (Indonesia Football Stampede) ম্যাচ ঘিরে দুই দলের সমর্থকদের সংঘর্ষে ১৭৪ জনের মৃত্য়ু ও ১৮০ জনেরও বেশি আহতের খবর নাড়িয়ে দিয়েছে গোটা ফুটবল বিশ্বকে। এরমধ্যে খারাপ খবর এল চিলি থেকে। চিলির একটি ফুটবল স্টেডিয়ামের ছাদের একাংশ ভেঙে পড়ল। সেই ঘটনায় আহত বেশ কয়েক জন।

সামনে ডার্বি উপলক্ষে অনুশীলন করছিল চিলির ক্লাব কোলো কোলো। চিরপ্রতীদ্বন্দ্বী ইউনিভার্সিদাদ কাতোলিকার বিরুদ্ধে নামার আগে জোর কদমে অনুশীলন চলছিল ক্লাবটির। ডার্বির আগে প্রিয় দলের অনুশীলন দেখতে স্টেডিয়ামে উপস্থিত ছিলেন অগুনতি দর্শক। এমনিতেও গুরুত্বপূর্ণ কোনও ম্য়াচের আগে দর্শক ঠাসা স্টেডিয়ামে অনুশীলন করার রীতি রয়েছে চিলির এই ক্লাবের।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

কোলো কোলো ক্লাবের অনুশীলন চলাকালীন দর্শকরা প্রিয় ক্লাবকে সমর্থনের পাশাপাশি উল্লাসে মেতেছিলেন। কিন্তু তাদের জন্য় ভয়ঙ্কর বিপদ অপেক্ষা করছে তা ঘুণাক্ষরেও টের পাননি কেউ। অনুশীলন চলাকলীন হঠাৎই ভেঙে পড়ে স্টেডিয়ামের ছাদের একাংশ। ঘটনার আকস্মিকতায় হুড়োহুড়ি পড়ে যায় স্টেডিয়ামে। যার ফলে পরিস্থিতি আরও উদ্বেগজনক হয়ে ওঠে।

আরও পড়ুন: Indonesia Football Stampede: ভয়াবহ দৃশ্য! ইন্দোনেশিয়া লিগের ম্যাচ ঘিরে মাঠের মধ্যেই দাঙ্গা, মৃত ১২৭

আরও পড়ুন: Indonesia Football Stampede, FIFA : পদপিষ্ট হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৭৪, 'কালো দিন' বলে মন্তব্য করলেন ফিফা প্রধান ইনফান্তিনো

দুর্ঘটনার মুহূর্তের ভিডিও ইতিমধ্য়েই সোশ্য়াল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যায় অনুশীলন দেখার পাশাপাশি উৎসবে মেতেছিলেন কোলো কোলো ক্লাবের সমর্থকরা। আতসবাজির রোশনাইও চলছিল মাঠে। দেখে বোঝার উপায় নেই যে অনুশীলন না কোনও ম্য়াচ চলছি।

সেই সময় ভেঙে পড়ে স্টেডিয়ামের ছাদের একটি দিক। আতঙ্কে ছুটোছুটি শুরু করে দেন সমর্থকরা। কয়েক জনকে পড়ে যেতেও দেখা যায়। দুর্ঘটনার খবর পেয়েই প্রশাসনের তরফে উদ্ধার কাজ শুরু করা হয়। ঘটনায় কোনও প্রাণহানির ঘটনা না ঘটলেও অনেকেই আহত ও অসুস্থ হয়ে পড়েন। বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তিও করা হয়েছে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, স্টেডিয়ামের একটি দিকে অত্য়াধিক মাত্রায় দর্শকের উপস্থিতি ও লাফালাফি করার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.