Australian Open: সুযোগ পেয়েই Novak Djokovic-কে মোক্ষম খোঁচা দিলেন Rafael Nadal

জোকারের কাজকর্ম মেনে নিতে পারছেন না নাদাল।

Updated By: Jan 15, 2022, 04:12 PM IST
Australian Open: সুযোগ পেয়েই Novak Djokovic-কে মোক্ষম খোঁচা দিলেন Rafael Nadal
কোর্টের বাইরে রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচের লড়াই তুঙ্গে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) শুরু হওয়ার আগে একাধিক সমস্যায় জেরবার নোভাক জকোভিচ (Novak Djokovic)। এর  মধ্যে জোকারকে আবার খোঁচা দিলেন তাঁর প্রবল প্রতিপক্ষ রাফায়েল নাদাল (Rafael Nadal)। প্রতিযোগিতা শুরু হওয়ার আগে নাদাল পরিস্কার জানিয়ে দিলেন যে, জকোভিচ বড় খেলোয়াড় হলেও নিয়মের উর্ধে নন। তাই শেষ পর্যন্ত জকোভিচ না খেললে অস্ট্রেলিয়ান ওপেনের কোনও ক্ষতি হবে না।

প্রতিযোগিতা শুরু হওয়ার আগে মেলবোর্ন পার্কে সাংবাদিক সম্মেলনে এসেছিলেন নাদাল। সেখানে জোকারের প্রসঙ্গ উঠলে নাদাল বলেন, “যে কোনও খেলোয়াড় থেকে অস্ট্রেলিয়ান ওপেন অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই জকোভিচ খেলুক বা না খেলুক অস্ট্রেলিয়ান ওপেন সফল হবেই।”

একই সঙ্গে তিনি যোগ করেছেন যে জকোভিচকে খেলোয়াড় হিসেবে সম্মান করলেও, ইদানীং তাঁর কাজ মেনে নিতে পারছেন না। তাই জকোভিচের দিকে আঙুল তুলে নাদাল ফের যোগ করেছেন, “খেলোয়াড় হিসেবে ওকে সম্মান করি। কিন্তু গত কয়েক সপ্তাহে ও যা করেছে তার সঙ্গে আমি একমত নই। আমার মনে হয় পরিস্থিতি অনেক দূর এগিয়ে গিয়েছে। এত কিছু দেখে আমার ক্লান্ত লাগছে। আমার মনে হয় সবার টেনিসের দিকে একটু মন দেওয়া উচিত।“

আরও পড়ুন: Australian Open: ভিসা বাতিলের পর কেন অস্ট্রেলিয়ায় আটক রয়েছেন Novak Djokovic?

আরও পড়ুন: Australian Open: মন্ত্রীর হস্তক্ষেপে ফের বাতিল Novak Djokovic-এর ভিসা, কোর্টে নামা অনিশ্চিত

এ দিকে জকোভিচের ও অস্ট্রেলিয়া সরকারের (Australian Government) মধ্যে ঝামেলা বড় জায়গায় যাচ্ছে। তাঁর ভিসা দ্বিতীয় বার বাতিল হয়ে যাওয়ার পরেও নাটক চলছে। শনিবার এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। এরই মধ্যে খবর পাওয়া যাচ্ছে যে অস্ট্রেলিয়ার এক জায়গায় সার্বিয়ার এই টেনিস তারকাকে আটক করে রেখেছে সেই দেশের সরকার। রবিবার সকালে মেলবোর্নের ফেডেরাল কোর্টে জকোভিচের শুনানি শুরু হবে।

জকোভিচ ও নাদাল দু’জনেই ২০টি করে গ্র্যান্ড স্লাম জিতেছেন। অর্থাৎ অস্ট্রেলিয়ান ওপেনে দু’জনের কাছেই সুযোগ রয়েছে প্রথম পুরুষ টেনিস তারকা হিসেবে ২১ গ্র্যান্ড স্লামের মালিক হওয়ার। কিন্তু এমন জটিল পরিস্থিতিতে জোকার কোর্টে নামতে পারবেন কিনা সেটা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.