India Vs Bangladesh: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে এই ১৬! দলীপ মাতিয়ে সুযোগ পেলেন কারা?

India Squad For Bangladesh Test Series: ঘরের মাঠে নাজমুল হোসেইন শান্তদের বিরুদ্ধে রোহিত শর্মারা দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলবেন। প্রথম টেস্টের দল বেছে নিলেন জাতীয় দলের নির্বাচকরা।

Edited By: শুভপম সাহা | Updated By: Sep 8, 2024, 10:22 PM IST
India Vs Bangladesh: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে এই ১৬! দলীপ মাতিয়ে সুযোগ পেলেন কারা?
বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দল বেছে নিল ভারত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দলীপ ট্রফির (Duleep Trophy 2024) মাঝেই আসন্ন ভারত-বাংলাদেশ সিরিজের (India Vs Bangladesh) প্রথম টেস্টের দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। অজিত আগরকর অ্যান্ড কোংয়ের বেছে নেওয়া (India Squad For Bangladesh Test Series) ১৬ জনের দলে সেভাবে বিরাট কোনও চমক নেই যদিও, তবে বেশ কিছু নাম আলাদা করে শিরোনামে এসেছে। 

দলীপে আগুনে পারফর্ম করেছেন বাংলার হয়ে খেলা পেসার আকাশ দীপ (Akash Deep)। ৯ উইকেট পাওয়ার পুরস্কার পেলেন তিনি। ঢুকে গেলেন প্রথম টেস্টে। প্রায় ২ বছর পর টেস্ট ক্রিকেটে ফিরলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। ২০২২ সালে এই বাংলাদেশের বিরুদ্ধেই শেষ টেস্ট খেলেছিলেন ঋষভ। এরপর তিনি দলীপ খেললেন সদ্য়। প্রথম ইনিংসে তিনি ১০ বলে ৭ রান করে আউট হয়ে যান। কিন্তু দ্বিতীয় ইনিংসে জাত চিনিয়ে দেন। ৪৭ বলে ঝোড়ো ৬১ রানের ইনিংস খেলেন তিনি। হাঁকান ৯টি চার ও ২টি ছয়। প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন যশ দয়াল। টি-২০ বিশ্বকাপের পর ফের একবার জাতীয় দলের জার্সিতে দেখা যাবে জসপ্রীত বুমরাকেও। জায়গা পেলেন না লোকেশ রাহুল ও শ্রেয়স আইয়ার। 

আরও পড়ুন: 'জলদি আউট হয়ে যা তুই!' ঋষভে একেবারে অতিষ্ঠ কুলদীপ, ঢুকলেন প্রতিপক্ষের টিম মিটিংয়েও!

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ় খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, জসপ্রীত বুমরা এবং যশ দয়াল।

বাংলাদেশের ভারত সফরের সূচি:

সেপ্টেম্বর ১৯: ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট চেন্নাইয়ে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।
সেপ্টেম্বর ২৭: ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট কানপুরে। খেলা শুরু ভারতীয় সময়ে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।

অক্টোবর ৬:  ভারত-বাংলাদেশ প্রথম টি-২০আই ধরমশালায়। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।
অক্টোবর  ৯:  ভারত-বাংলাদেশ দ্বিতীয় টি-২০আই দিল্লিতে। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।
অক্টোবর ১২: ভারত-বাংলাদেশ তৃতীয় টি-২০আই হায়দরাবাদে। খেলা শুরু ভারতীয় সময়ে সন্ধে ৭টা থেকে।

আরও পড়ুন: ১৪৭ বছরে এই প্রথম! ডন-সচিন-লারাও পারেননি, এবার করে দেখালেন এই ক্রিকেটার

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.