আচরেকরের মৃত্যুশোক সিডনিতে, সচিনের প্রিয় কোচকে বিরাটরা দিলেন যথাযথ সম্মান

বৃহস্পতিবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ক্রিকেটাররাও হাতে কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নেমেছিলেন। 

Updated By: Jan 3, 2019, 02:03 PM IST
আচরেকরের মৃত্যুশোক সিডনিতে, সচিনের প্রিয় কোচকে বিরাটরা দিলেন যথাযথ সম্মান

নিজস্ব প্রতিনিধি : এই তো বছরের সবে শুরু। এরই মধ্যে এত বড় শোক সহ্য করার মতো শক্তি জোগাতে পেরেছে ভারতীয় ক্রিকেট! রমাকান্ত আচরেকর প্রয়াত। ভারতীয় ক্রিকেটে যিনি সচিন তেণ্ডুলকরকে উপহার হিসাবে দিয়েছেন। সেই রমাকান্ত আচরেকর, যাঁর হাত ধরে সচিন, বিনোদ কাম্বলি, সঞ্জয় বাঙ্গার, অজিত আগরকররা ক্রিকেট মাঠে হাঁটতে, দৌড়তে, লড়তে শিখেছিলেন। ভারতীয় ক্রিকেট অপার শূন্যতা তৈরি করে বুধবারই চলে গিয়েছেন তিনি। 

আরও পড়ুন-  পূজারার অপরাজিত শতরানে ভর করে সিডনিতে বড় রানের লক্ষ্যে টিম ইন্ডিয়া

আচরেকরের মৃত্যুশোক পৌঁছল সিডনিতে। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দল হাতে কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নামল। সচিনের বাল্য-কোচের জন্য যথাযথ সম্মান প্রদর্শন করল ভারতীয় দল। বিসিসিআইয়ের তরফে এক টুইট-বার্তায় লেখা হল, মিস্টার রমাকান্ত আচরেকরের প্রয়াণে আমরা শোকস্তব্ধ। ওনাকে সম্মান প্রদর্শনের জন্য আজ ভারতীয় দলের প্রতিটি ক্রিকেটার হাতে কালো ব্যান্ড পরে খেলবে। প্রসঙ্গত, বুধবার ৮৭ বছর বয়সে প্রয়াত হয়েছেন সচিন তেণ্ডুলকরের ছোটবেলার কোচ। তার পর থেকেই ভারতীয় ক্রিকেটের বিভিন্ন মহল থেকে এসেছে শোক-বার্তা। বৃহস্পতিবার মুম্বইতে আচরেকরের বাড়িতে হাজির হয়েছিলেন সচিন। স্যর-এর শেষযাত্রায় তিনি পাশেই ছিলেন।

আরও পড়ুন-  ক্যানসার সচেতনতা: গোলাপি গ্রিপে সমর্থন জানালেন বিরাট

ছোটবেলার কোচের প্রয়াণে গভীর শোকপ্রকাশ করেছেন সচিন। লিখেছেন, ''গত মাসে আমি স্যরের বাড়ি গিয়েছিলাম। সেখানে স্যরের বেশ কয়েকজন ছাত্রও এসেছিল। দেখা হল, কত পুরোনো আলোচনা উঠে এল আড্ডায়। আচরেকর স্যার আমাদের সোজা ব্যাটে খেলা আর সোজা ভাবে বাঁচতে শিখিয়েছিলেন। আমাদেরকে আপনার জীবনের অংশ করে নেওয়ার জন্য এবং হাতে ধরে কোচিং করানোর জন্য ধন্যবাদ। ওনার বানানো ইমারতের উপরই আমি দাঁড়িয়ে রয়েছি। আমার জীবনে ওনার অবদান কতটা, তা ভাষায় বুঝিয়ে প্রকাশ করার সম্ভব হবে না। খুব ভালো খেলেছেন স্যার, যেখানে গিয়েছেন সেখানে আরও বেশি করে কোচিং করান। ''

বৃহস্পতিবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ক্রিকেটাররাও হাতে কালো আর্ম ব্যান্ড পরে মাঠে নেমেছিলেন। নিউ সাউথ ওয়েলসের ব্যাটসম্যান বিল ওয়াটসন মারা গিয়েছেনন ৮৭ বছর বয়সে। তাঁর প্রতি শ্রাদ্ধাজ্ঞাপনের জন্যই পেন-র দলের এমন উদ্যোগ।

.