ভারতের মাটিতে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে এখন আর নামা হচ্ছে না ধোনি, কোহলিদের!

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরি হয়েছে ভারতের মাটিতে। এই খবর এখন ক্রিকেটভক্তদের জানা। আর এই মাঠেই তিন সপ্তাহের জন্য ট্রেনিং করার কথা ছিল ধোনি, কোহলিদের। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 30, 2020, 12:33 PM IST
ভারতের মাটিতে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে এখন আর নামা হচ্ছে না ধোনি, কোহলিদের!

নিজস্ব প্রতিবেদন- আইপিএল আয়োজনের জন্য উঠেপড়ে লেগেছিল বিসিসিআই। যেভাবেই হোক ক্রোড়পতি লিগ শুরু করতে বদ্ধপরিকর ছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই জানিয়েছিল, আইপিএল অনুষ্ঠিত না হলে চার হাজার কোটি টাকা ক্ষতি হবে তাদের। তাছাড়া আইপিএলের সঙ্গে বহু মানুষের রুজি-রোজগার জড়িত রয়েছে। বিসিসিআই শেষমেশ আইপিএল আয়োজনের রাস্তা খুঁজে পেয়েছে। তবে দেশের মাটিতে এবার আইপিএল হচ্ছে না। হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। এদিকে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে ক্রিকেটারদের তিন সপ্তাহের প্রস্তুতি শিবির আয়োজন করবে বলে ভেবেছিল বিসিসিআই। কিন্তু সেটা হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম তৈরি হয়েছে ভারতের মাটিতে। এই খবর এখন ক্রিকেটভক্তদের জানা। আর এই মাঠেই তিন সপ্তাহের জন্য ট্রেনিং করার কথা ছিল ধোনি, কোহলিদের। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে আপাতত আর নামা হচ্ছে না ভারতীয় দলের ক্রিকেটারদের। এই স্টেডিয়ামে সবরক অত্যাধুনিক ব্যবস্থা রয়েছে। বিসিসিআই ঠিক করেছিল, আইপিএল শুরু হওয়ার আগে তিন সপ্তাহ এই স্টেডিয়ামে ট্রেনিং করানো হবে ক্রিকেটারদের। করোনার জন্য ক্রিকেটাররা দীর্ঘদিন ক্রিকেটের বাইরে। তবে ব্যক্তিগত উদ্যোগে ক্রিকেটাররা ফিটনেস ধরে রেখেছেন। কিন্তু ম্যাচ প্র্যাকটিস নেই। তাই প্রস্তুতি শিবিরের আয়োজন করার কথা ভেবেছিল বোর্ড। তা ছাড় বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেটারদের নামাও হয়ে যেত একইসঙ্গে।

আরও পড়ুন-  স্টোরে কাজ, ছুটির দিনে লুকিয়ে ক্রিকেট! এই ভারতীয় এখন অন্য দেশের জাতীয় দলের ক্রিকেটার

বোর্ড সূত্র থেকে জানা যাচ্ছে, ১৮ অগাস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত এই শিবির চলত। কিন্তু আপাতত তা বাতিল করা হয়েছে। ক্রিকেটাররা দুবাই গিয়ে নিজেদের ফ্র্যাঞ্চাইজির তত্ত্বাবধানে প্র্যাকটিসে নামবেন। চেতেশ্বর পুজারা ও হনুমা বিহারী আইপিএল খেলছেন না। ফলে তাঁদের আর এখন প্র্যাকটিসে নামা হচ্ছে না। যে কোনও সিরিজে নামার আগে অন্তত তিন সপ্তাহ ক্রিকেটারদের প্রস্তুতি শিবির করানোর কথা ভাবছে বিসিসিআই তবে করোনা পরিস্থিতিতে আপাতত তা সম্ভব কি না প্রশ্ন থেকে যাচ্ছে। 

.