টেস্ট দল ঘোষণা করল বিসিসিআই, চমক কুলদীপ-ঋষভ

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রথম তিন টেস্টের জন্য ভারতীয় স্কোয়াডে জায়গা পেলেন কুলদীপ যাদব। উইকেট কিপার হিসেবে রাখা হল দীনেশ কার্তিককেই। একই সঙ্গে ব্যাক-আপে থাকছেন আইপিএল তারকা ঋষভ পন্থ।

Updated By: Jul 18, 2018, 06:15 PM IST
টেস্ট দল ঘোষণা করল বিসিসিআই, চমক কুলদীপ-ঋষভ

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রথম তিন টেস্টের জন্য ভারতীয় স্কোয়াডে জায়গা পেলেন কুলদীপ যাদব। উইকেট কিপার হিসেবে রাখা হল দীনেশ কার্তিককেই। একই সঙ্গে ব্যাক-আপে থাকছেন আইপিএল তারকা ঋষভ পন্থ।

আরও পড়ুন- আম্পায়ারদের থেকে বল চেয়ে নিলেন ধোনি, কারণ অস্পষ্ট

ক্রিকেট বিশেষজ্ঞদের কাছে ঋষভের জন্য এটা তাঁর জীবনের সবথেকে বড় ব্রেক। টি-টোয়েন্টির খুনে মেজাজের এই বাঁ হাতি ব্যাটসম্যান ভারতীয় টেস্ট দলে সুযোগ পাওয়ায় অবাকও হয়েছেন অনেকে। তবে হর্ষ বোগলের মতো ক্রিকেট বিশেষজ্ঞের মতে, নিজেকে প্রমাণ করার জন্য়  ঋষভের কাছে এটাই সুবর্ণ সুযোগ।তবে রোহিত শর্মার বদলে করুণ নায়ারকে ফের সুযোগ দেওয়ায় হতাশ হয়েছেন তিনি।

আরও পড়ুন- অর্জুন তেণ্ডুলকরের প্রথম উইকেট, চোখে জল শচীনের বাল্যবন্ধুর

প্রসঙ্গত, এই তিন টেস্টের জন্য পাওয়া যাচ্ছে না ভারতের অন্যতম প্রধান অস্ত্র ভুবনেশ্বর কুমারকে। তবে ভারতের জন্য স্বস্তির বিষয়, চোট সারিয়ে দলে সামিল হচ্ছেন যশপ্রীত বুমরাহ।

এক নজরে দেখে নিন ভারতীয় স্কোয়াড-

বিরাট কোহলি (অধিনায়ক)

অজিঙ্কা রাহানে (সহ-অধইনায়ক)

শিখর ধাওয়ান

মুরলি বিজয়

লোকেশ রাহুল

চেতেশ্বর পূজারা

করুণ নায়ার

দীনেশ কার্তিক (উইকেট কিপার)

ঋষভ পন্থ (উইকেট কিপার)

আর অশ্বিন

রবীন্দ্র জাদেজা

হার্দিক পান্ডিয়া

ঈশান্ত শর্মা

মহম্মদ সামি

উমেশ যাদব

যশপ্রীত বুমরাহ

শার্দূল ঠাকুর

কুলদীপ যাদব

 

.