Team India Fixture: তিনদিনেই মাঠে নামছে ইন্ডিয়া! সামনে সব ধরনের নন-স্টপ ক্রিকেট, রইল সূচি

Team India Fixture Upcoming Fixture: বিশ্বকাপ শেষ হওয়ার চারদিনের মধ্য়ে মাঠে নামছে টিম ইন্ডিয়া। এখন নন-স্টপ ক্রিকেট খেলবে ভারত। তিন ফরম্য়াটেই চলবে ক্রিকেট।

Updated By: Nov 20, 2023, 03:20 PM IST
Team India Fixture: তিনদিনেই মাঠে নামছে ইন্ডিয়া! সামনে সব ধরনের নন-স্টপ ক্রিকেট, রইল সূচি
মাঠে নামছে টিম ইন্ডিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ শেষ হওয়ার ঠিক চারদিনের মধ্য়েই মাঠে নামছে টিম ইন্ডিয়া। শুনে চমকাতেই পারেন। কিন্তু এটাই বাস্তব। আগামী ২৩ নভেম্বর, বৃহস্পতিবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত-অস্ট্রেলিয়া পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ। অস্ট্রেলিয়ার সঙ্গে খেলা শেষ হওয়ার এক সপ্তাহের মধ্য়ে ভারতের গন্তব্য় দক্ষিণ আফ্রিকা। নেলসন ম্য়ান্ডেলার দেশে ১০ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত থাকবে টিম ইন্ডিয়া। দুই দেশ তিনটি টি-২০, তিনটি ওয়ানডে ও দু'টি টেস্ট খেলবে। দক্ষিণ আফ্রিকা সফর শেষ হওয়ার চারদিনের মধ্য়ে শুরু হয়ে যাবে ভারত-আফগানিস্তান খেলবে তিন ম্য়াচের টি-২০ সিরিজ। বিশ্বকাপের পর ফের ভারতে আসছেন রশিদ খানরা। এরপর জানুয়ারির শেষ থেকে মার্চের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত চলবে ভারত-ইংল্য়ান্ড পাঁচ ম্য়াচের টেস্ট সিরিজ। ব্র্য়ান্ডন ম্য়াকালামের শিষ্য়রা আসছেন ভারতে। 

আরও পড়ুন: ICC: রোহিতের নেতৃত্বেই সেরা দল, ছ'জন ভারতেরই, অস্ট্রেলিয়া থেকে মাত্র দুই!

আগামী বছর মার্চ পর্যন্ত ভারতীয় দল ব্য়স্ত থাকবে তিন ফরম্য়াটের ক্রিকেট নিয়েই। আর এর মাঝেই হয়ে যাবে আইপিএল মিনি নিলাম। আপাতত যা খবর পাওয়া যাচ্ছে, তাতে করে মনে করা হচ্ছে, আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে নিলামযুদ্ধ। ওদিন রয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ানডে ম্য়াচ। মার্চ-মে পর্যন্ত আইপিএল হবে বলেই খবর। আইপিএল শেষ হলেই কিন্তু ফের বিশ্বকাপ। এবার কুড়ি ওভারের ফরম্য়াটে। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে যুগ্মভাবে আইসিসি-র শো পিস ইভেন্ট চলবে ৪-৩০ জুন পর্যন্ত।

অস্ট্রেলিয়ার সঙ্গে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ

প্রথম টি-২০,   ২৩ নভেম্বর (বৃহস্পতিবার), ভেন্য়ু- বিশাখাপত্তনমের ওয়াইএসআর স্টেডিয়াম।
দ্বিতীয় টি-২০, ২৬ নভেম্বর (রবিবার),  ভেন্য়ু- তিরুঅনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়াম।
তৃতীয় টি-২০,  ২৮ নভেম্বর (মঙ্গলবার), ভেন্য়ু- গুয়াহাটির বরসাপারা ক্রিকেট স্টেডিয়াম।
চতুর্থ টি-২০,      ১ ডিসেম্বর (শুক্রবার), ভেন্য়ু-নাগপুরের বিদর্ভ ত্রিকেট স্টেডিয়াম।
পঞ্চম টি-২০,    ৩ ডিসেম্বর (রবিবার),  ভেন্য়ু- হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম।

(প্রতিটি ম্য়াচই শুরু হবে সন্ধে সাতটা থেকে)

আরও পড়ুন: PIC | World Cup 2023 Final: ছি, কাপের উপর দু'পা অজি তারকার, সমালোচনার সুনামি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.