Team India: একেবারে সজোরে ধাক্কা দ্রাবিড়ের সংসারে! জোড়া সেনাকে ছাড়াই নামতে হবে কাপ যুদ্ধে

Team India as star batter Shreyas Iyer likely to miss Asia Cup : এশিয়া কাপে দুই মহারথী ব্যাটারকে ছাড়াই নামতে হবে টিম ইন্ডিয়াকে। বিরাট আপডেট চলে এল এখনই। এই অপ্রত্যাশিত ধাক্কার জন্য তৈরি ছিল না রাহুল দ্রাবিড় অ্যান্ড কোং। 

Updated By: Jun 26, 2023, 02:44 PM IST
Team India: একেবারে সজোরে ধাক্কা দ্রাবিড়ের সংসারে! জোড়া সেনাকে ছাড়াই নামতে হবে কাপ যুদ্ধে
বড় ধাক্কা ভারতীয় শিবিরে। প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ টালবাহানর পর আসন্ন এশিয়া কাপের (Asia Cup 2023) ভেন্য়ু ও দিনক্ষণ চূড়ান্ত করে ফেলেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (Asian Cricket Council)। এসিসি (ACC) জানিয়ে দিয়েছে যে, তেইশের এশিয়া কাপ ৩১ অগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। পাকিস্তানে হবে চারটি ম্যাচ ও দ্বীপরাষ্ট্রে হবে ন'টি ম্যাচ। পাকিস্তানের প্রস্তাবিত হাইব্রিড মডেলেই সায় দিয়েছে এসিসি। এশিয়া কাপের দিনক্ষণ ও ভেন্যু চূড়ান্ত হয়েছে ঠিকই। তবে ভারতকে কিন্তু দুই মহারথী ব্যাটারকে বাদ দিয়েই এশিয়ার সেরা হওয়ার যুদ্ধে নামতে হতে পারে। এমনটাই এখন জোর খবর। ওপেনার কেএল রাহুল ( KL Rahul) ও মিডল অর্ডারের ব্যাটার শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) খেলবেন না বলেই লিখে দেওয়া যায়।

শ্রেয়স অস্ত্রোপচারের পর ধীরে ধীরে সেরে উঠছেন। আইপিএল সিক্সটিনে একটি ম্যাচও তিনি খেলেননি। তাঁর পরিবর্তে কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব দিয়েছিলেন নীতীশ রানা। অন্যদিকে রাহুল আইপিএলেই ফিল্ডিং করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পান। তাঁর পরিবর্তে লখনউ সুপার জায়েন্টসকে নেতৃত্ব দিয়েছিলেন ক্রুনাল পাণ্ডিয়া। রাহুলের রিহ্যাব চলছে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। শ্রেয়স ব্যাক স্ট্রেস ফ্র্যাকচারের জন্য অস্ত্রোপচার করিয়েছেন। দুই ক্রিকেটারেরই ফিট হতে অনেকটা সময় লেগে যাবে। মনে করা হচ্ছে পঞ্চাশ ওভারের বিশ্বকাপেই তাঁরা একেবারে ফিট হয়ে মাঠে নামবেন। আগামী ২৯ অগস্টের মধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করে দিতে হবে। আইসিসি ডেডলাইন বেঁধে দিয়েছে। অন্যদিকে জাতীয় দলের তারকা পেসার জসপ্রীত বুমরা এখন ৭০ শতাংশ ফিট। তবে তাঁকে নিয়ে বিসিসিআই আর কোনও ঝুঁকি নেবে না। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরে গিয়ে বুমরা নিজেকে পরখ করে নেবেন। অন্যদিকে ঋষভ পন্থও ভয়ংকর গাড়ি দুর্ঘটনার পর ধীরে ধীরে সেরে উঠছেন। তবে তিনি বিশ্বকাপে খেলতে পারবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে। এশিয়া কাপের দলে সঞ্জু স্যামসন ঢুকে পড়তে পারেন যদি না শ্রেয়স-রাহুল খেলেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে সঞ্জুকে নিয়েই হয়ে পঞ্চাশ ওভারের দল।

আরও পড়ুন: IND vs PAK, ICC ODI World Cup 2023: আহমেদাবাদেই 'মাদার অফ অল ব্যাটল'! সূচি ঘোষণা করতে চলেছে আইসিসি

আগামী ১২-১৬ জুলাই ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু প্রথম টেস্ট শেষের চারদিন পর থেকে। ২০-২৪ জুলাই ত্রিনিদাদের কুইন'স পার্ক ওভালে দ্বিতীয় টেস্ট। এই সিরিজ ডিসাইডার ম্যাচই হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ঐতিহাসিক ১০০ তম টেস্ট। তিন ম্য়াচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ২৭ জুলাই, বার্বাডোজের কেনসিংটন ওভালে। দ্বিতীয় ওয়ানডে ২৯ জুলাই, এই কেনসিংটন ওভালেই। সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডে ম্যাচ ১ অগাস্ট ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজ শেষ হওয়ার দু'দিনের মধ্যে শুরু পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। যে ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ শেষ ওয়ানডে ম্যাচ খেলবে, সেই স্টেডিয়ামেই শুভারম্ভ পাঁচ ম্যাচের টি-২০ সিরিজের। ৩ আগস্ট প্রথম কুড়ি ওভারের যুদ্ধ। ৬ আগস্ট দ্বিতীয় টি-২০ ম্যাচ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। তৃতীয় টি-২০ ৮ আগস্ট এই মাঠেই। চতুর্থ (১২ আগস্ট) ও পঞ্চম টি-২০ ম্যাচ (১৩ আগস্ট) দু'টি হবে মার্কিন মুলুকে। ফ্লোরিডার লডারহিলে অবস্থিত সেন্ট্রাল ব্রোওয়ার্ড রিজিওনাল পার্ক স্টেডিয়াম টার্ফ গ্রাউন্ডে।

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল, অজিঙ্ক রাহানে (সহ অধিনায়ক), শ্রীকর ভরত (উইকেটকিপার), ঈশান কিশান (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকট এবং নবদীপ সাইনি।

ভারতের একদিনের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), ঈশান কিশান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, উমরান মালিক, জয়দেব উনাদকট এবং মুকেশ কুমার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.