১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর মরুদেশে T20 World Cup: ICC

চারটি ভেন্যু বেছে নেওয়া হলো কুড়ি ওভারের বিশ্বকাপের জন্য 

Updated By: Jun 29, 2021, 07:12 PM IST
 ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর মরুদেশে T20 World Cup: ICC

নিজস্ব প্রতিবেদন: করোনা (COVID-19) আবহে ভারত থেকে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2021) সরে গেল মরুদেশে। সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে আয়োজিত হবে আসন্ন কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ। ক্রিকেটের শো-পিস ইভেন্ট শুরু হবে ১৭ অক্টোবর, ফাইনাল ১৪ নভেম্বর। মঙ্গলবার বিবৃতি দিয়ে জানিয়ে দিল আইসিসি। 

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা এদিন কুড়ি ওভারের বিশ্বকাপের দিন ঘোষণা করার সঙ্গেই স্টেডিয়ামের নামও জানিয়ে দিল। মোট চারটি ভেন্যুতে খেলা হবে টি-২০ বিশ্বকাপ। বেছে নেওয়া হয়েছে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজা স্টেডিয়াম ও ওমান ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ড।

বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) বলেন, “বিসিসিআই পুরুষদের টি-২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে আয়োজন করার জন্য মুখিয়ে আছে। আমরা ভারতে এই টুর্নামেন্ট আয়োজন করতে পারলে খুশি হতাম। কিন্তু কোভিড পরিস্থিতির অনিশ্চয়তা ও বিশ্বচ্যাম্পিয়নশিপের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই বিসিসিআই এখন আমিরশাহি ও ওমানে এই ইভেন্ট আয়োজন করছে। বিসিসিআই দুর্দান্ত একটা টুর্নামেন্ট করতে চলেছে।” 

আরও পড়ুন: T20 World Cup 2021 ভারত থেকে সরল মরুদেশে, জানিয়ে দিলেন BCCI সভাপতি Sourav Ganguly

বোর্ড সচিব জয় শাহ বলছেন, “পুরুষদের টি-২০ বিশ্বকাপ ভারতে আয়োজন করার জন্য চেষ্টার কোনও ত্রুটি রাখিনি। ভারতীয় ক্রিকেট ফ্যানেরা দীর্ঘদিন পর মাঠে এসে গলা ফাটাতে পারতেন। কিন্তু করোনা পরিস্থিতির কথা ভেবেই টুর্নামেন্ট স্থানান্তর করতে হলো। কারণ ইভেন্টের সঙ্গে যুক্ত সকলের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি নেওয়া যাবে না। বিসিসিআই আইসিসি-র সঙ্গে হাত মিলিয়ে একটা স্মরণীয় ইভেন্ট করবে।.” 

আইসিসি সিইও জিওফ অ্যালারর্ডিস বলছেন, “নিরাপদে পুরুষ টি-২০ বিশ্বকাপ আয়োজন করাই আমাদের কাছে প্রাধান্য পেয়েছে। একই সঙ্গে আমরা হতাশ যে ভারতে এই ইভেন্ট করা গেল না। বহু দলীয় এই ইভেন্ট বায়ো সিকিওর পরিবেশেই করতে হবে। আমরা বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড এবং ওমান ক্রিকেটের সঙ্গে মিলে ক্রিকেটের দুরন্ত সেলিব্রেশনে মাতব।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.