T20 World Cup হচ্ছে ভারতের বাইরে! এমনটাই খবর বোর্ডের অন্দরমহলে

বিসিসিআই আরও জানিয়েছে যে, ভারতে করোনা সংক্রমণের কথা ভেবেই তারা বিশ্বকাপ আয়োজনের কথা বিদেশে ভাবছে।

Updated By: Jun 6, 2021, 12:23 AM IST
T20 World Cup হচ্ছে ভারতের বাইরে! এমনটাই খবর বোর্ডের অন্দরমহলে

নিজস্ব প্রতিবেদন: করোনার (COVID-19) জন্য আসন্ন টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) ভারতের বদলে অনুষ্ঠিত হতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে। বিসিসিআই (BCCI) নাকি এই বিষয় ইতিমধ্যে অবগত করেছে আইসিসি-কে (ICC)। এমনটাই রিপোর্ট বোর্ডের অন্দরমহলে। সংযুক্ত আরব আমিরশাহি সবসময় ভারতের ব্যাক-আপ হিসেবেই থাকে। এখন জানা যাচ্ছে আবু ধাবি, দুবাই এবং শারজা বাদে ওমানের রাজধানি মাসকাটকেও টি-২০ বিশ্বকাপের চতুর্থ ভেন্যু হিসেবে যোগ করা হয়েছে। 

সংবাদ সংস্থা পিটিআইকে বোর্ডের এক সিনিয়র আধিকারিক বলেন, "আইসিসি-র বৈঠকে বিসিসিআই তাদের থেকে চার সপ্তাহের উইন্ডো চেয়েছে চূডা়ন্ত সিদ্ধান্ত নেওয়ার আগে। আইসিসি জানিয়েছে যে, তারা টুর্নামেন্টের আয়োজনের অধিকার ভারতকেই দেবে। সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হলে আইসিসি-র কোনও সমস্যা নেই। আইপিএল ১০ অক্টোবরের মধ্যে শেষ হয়ে যাবে। আমিরশাহি লেগ নভেম্বরে শুরু করে দিতে পারব আমরা। ফলে বিশ্বকাপ আয়োজন করার আদর্শ পিচ বানানোর জন্য তিন সপ্তাহ সময়ও পেয়ে যাবে। প্রথম সপ্তাহে খেলা হবে ওমানে। 

আরও পড়ুন: WTC Final: ইংল্যান্ডে নতুন ইনিংস শুরু করছেন Karthik! অগ্রিম শুভেচ্ছা জানালেন Gavaskar, বলছেন তিনি আছেন পাশে

বিসিসিআই আরও জানিয়েছে যে, ভারতে করোনা সংক্রমণের কথা ভেবেই তারা বিশ্বকাপ আয়োজনের কথা বিদেশে ভাবছে। কারণ তারা জানে যে করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনা আছে দেশে। ফলে এরকম একটা পরিস্থিতিতে ১৬টি দেশের কথা ভেবেই তারা অন্যরকম সিদ্ধান্ত নিতে চলেছে। আইপিএল থেকে শিক্ষা নিয়েই বিসিসিই দেখেছে যে, বায়ো-বাবলেও করোনা ছড়িয়ে পড়তে পারে। ফলে কোনও ঝুঁকিই নেবে না বোর্ড। তবে বোর্ড এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। সময় আসলেই পুরো চিত্রটা আরও পরিষ্কার হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.