T20 World Cup: টি-২০ বিশ্বকাপে প্রতিটি দল ১৫ জন প্লেয়ার ও ৮ জন আধিকারিককেই পাঠাতে পারবে

ক্রিকেটের শো-পিস ইভেন্ট শুরু হবে ১৭ অক্টোবর, ফাইনাল ১৪ নভেম্বর। 

Updated By: Aug 14, 2021, 11:13 AM IST
T20 World Cup: টি-২০ বিশ্বকাপে প্রতিটি দল ১৫ জন প্লেয়ার ও ৮ জন আধিকারিককেই পাঠাতে পারবে

নিজস্ব প্রতিবেদন: করোনা (COVID-19) আবহে ভারত থেকে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2021) সরে গিয়েছে মরুদেশে। সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে আয়োজিত হবে আসন্ন কুড়ি ওভারের বিশ্বযুদ্ধ। ক্রিকেটের শো-পিস ইভেন্ট শুরু হবে ১৭ অক্টোবর, ফাইনাল ১৪ নভেম্বর।

বিশ্বকাপে প্রতিটি দল ২৩ জনকে (১৫ জন প্লেয়ার ও ৮ জন আধিকারিক) পাঠাতে পারবে। এমনটাই নাকি জানিয়েছে আইসিসি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক আধিকারিক এই মন্তব্য করেছেন। ১৫ জন প্লেয়ার ছাড়া ৮ জন আধিকারিকের মধ্যেই কোচ ও সাপোর্ট স্টাফদেরও ধরা হচ্ছে।

পিসিবি কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছে, "আইসিসি টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটি দেশকে জানিয়ে দিয়েছে যে, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে অতিরিক্ত প্লেয়ার নিয়ে যেতে। অতিরিক্ত ক্রিকেটারদের নিরাপদ বায়ো-বাবলে থাকার অতিরিক্ত টাকা প্রতিটি বোর্ডকে দিতে হবে। আইসিসি শুধু মাত্র ১৫ জন খেলোয়াড় ও ৮ জন আধিকারিকের খরচই বহন করবে। এবার প্রতিটি বোর্ডই ঠিক করবে তারা ক'জন অতিরিক্ত ক্রিকেটারকে নিয়ে যাবে চোট-আঘাত ও করোনার কথা মাথায় রেখে।"

আরও পড়ুন: India vs England: 'লাল লর্ডস'-এ ভারতের প্রথম ইনিংস থামল ৩৬৪ রানে

জানা যাচ্ছে ১০ সেপ্টেম্বরের মধ্যেই দল পাঠিয়ে দিতে হবে। আর কোন শেষ মুহূর্তের পরিবর্ত করতে হলে কোয়ারেন্টিন পর্ব শুরু হওয়ার পাঁচ দিন আগে জানিয়ে দিতে হবে। এবার মোট চারটি ভেন্যুতে খেলা হবে টি-২০ বিশ্বকাপ। বেছে নেওয়া হয়েছে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়াম, শারজা স্টেডিয়াম ও ওমান ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ড।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.