T20 World Cup: 'পাকিস্তানের সঙ্গে লড়তে পারবে না ভারত'! বড় ম্যাচের ভবিষ্যদ্বাণী রাজ্জাকের

বিস্ফোরক ও আজগুবি মন্তব্যের জন্য রাজ্জাকের মুখ প্রসিদ্ধ। 

Updated By: Oct 5, 2021, 01:44 PM IST
T20 World Cup: 'পাকিস্তানের সঙ্গে লড়তে পারবে না ভারত'! বড় ম্যাচের ভবিষ্যদ্বাণী রাজ্জাকের

নিজস্ব প্রতিবেদন: হাতে আর কয়েকটা দিন। তারপরেই বাইশ গজে হাইভোল্টেজ মেগাম্যাচ। কুড়ি ওভারের বিশ্বকাপে মুখোমুখি দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (India vs Pakistan)। আগামী ২৪ অক্টোবর বাবর আজম বনাম বিরাট কোহলি দ্বৈরথ ঘিরে উত্তেজনার পারদ চরমে। ইতিমধ্যেই দুই দেশের প্রাক্তনরা তাঁদের 'ম্যাচ রিডিং' শুরু করে দিয়েছেন। এবার বড় ম্যাচের ভবিষ্যদ্বাণী করে ফেলেলন প্রাক্তন পাক অলরাউন্ডার আব্দুল রাজ্জাক (Abdul Razzaq)। তিনি মনে করছেন ইন্দো-পাক মহারণে হারবে ভারত! বিরাটরা পেরে উঠবেন না বাবরদের বিরুদ্ধে।

আরও পড়ুন: India vs Pakistan: ভারতের এই দুই ব্যাটারই পাকিস্তানের কাঁটা! সতর্ক করলেন উমর গুল

বিস্ফোরক ও আজগুবি মন্তব্যের জন্য রাজ্জাকের মুখ প্রসিদ্ধ। এক সাক্ষাৎকারে এবার প্রাক্তন পাক ক্রিকেটার বললেন, "আমার মনে হয়  পাকিস্তানের সঙ্গে লড়তে পারবে না ভারত। যে রকম ট্যালেন্ট পাকিস্তানের আছে, তেমনটা ভারতের নেই। তবে ভারত-পাকিস্তান ম্যাচ না হওয়া ক্রিকেটের জন্য মোটেই ভাল নয়। দুই দেশের খেলা হতে বোঝা যেত কোন দল কতটা চাপ নিতে পারে। যদি ভারত-পাক ম্যাচ হতে থাকত, তাহলে মানুষ বুঝত যে পাকিস্তানের কীরকম ট্যালেন্ট আছে! ভারতেরও দল ভাল। আমি ব্যাপারটা অন্যভাবে বলছি না। ওদের ভাল প্লেয়ার আছে। তবে যদি অতীতে ফিরে গেলে দেখা যাবে যে, পাকিস্তানের অনেক বেশি সম্ভাবনা ছিল। আমাদের ইমরান খান ছিল। ওদের কপিল দেব। যদি তুলনা করা হয়,তাহলে ইমরান অনেক ভাল। তেমনই আমাদের ওয়াসিম আক্রম ছিল। ওই মানের প্লেয়ার ভারত পায়নি"

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ট্র্যাক রেকর্ড দুর্দান্ত। মুখোমুখি সাক্ষাতে ভারত এগিয়ে ১২-০ ব্যবধানে। ৫০ ওভারের বিশ্বকাপে ভারত সাতবার জিতেছে। কুড়ি ওভারের বিশ্বকাপে ভারত জিতেছে পাঁচবার। পাকিস্তানের যা দল হয়েছে, তাতে বলা যেতেই পারে যে, এখনই এগিয়ে রয়েছে ভারত। ২০১৬ সালে শেষবার কুড়ি ওভারের বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। ভারত ৬ উইকেটে হারিয়েছিল পাকিস্তানকে। ইডেন গার্ডেন্সে ১১৮ রান তাড়া করে জিতেছিল এমএস ধোনির ভারত। বিরাট কোহলি অপরাজিত ছিলেন ৫৫ রানে। ম্যাচের সেরাও হন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.