Syed Mustaq Ali T20: কেন বাদ Anustup Majumdar? ব্যাখ্যা দিলেন মুখ্য নির্বাচক Subhomoy Das

তরুণদের দিকে নজর দিচ্ছে বঙ্গ ক্রিকেট।  

Updated By: Oct 18, 2021, 08:35 PM IST
Syed Mustaq Ali T20: কেন বাদ Anustup Majumdar? ব্যাখ্যা দিলেন মুখ্য নির্বাচক Subhomoy Das
সৈয়দ মুস্তাক আলির দল থেকে বাদ। অখুশি অনুষ্টুপ মজুমদার। ফাইল চিত্র

নিজস্ব প্ৰতিবেদন: গত মরসুমে বাংলাকে সব ফরম্যাটে নেতৃত্ব দিলেও, এ বার আসন্ন সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি (Syed Mustaq Ali T20) দল থেকে বাদ পড়লেন অনুষ্টুপ মজুমদার (Anustup Majumdar)। সোমবার ছিল এই প্রতিযোগিতার দল নির্বাচন। সেখানে ২০ জনের দলেও জায়গা পেলেন না এই অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটার। এমনকি শ্রীবত্‍স গোস্বামীকেও দলে রাখা হয়নি। কিন্তু ব্যাপারটা বড় করে দেখতে নারাজ মুখ্য নির্বাচক শুভময় দাস (Subhomoy Das)। যদিও অনুষ্টুপের দাবি তিনি সব ফরম্যাটেই খেলতে চেয়েছিলেন। 

দল নির্বাচনের পর জি ২৪ ঘন্টাকে শুভময় বলেন, "অনুষ্টুপকে বাদ দেওয়া হয়নি। বরং রঞ্জি ট্রফি ও বিজয় হাজারে ট্রফির কথা মাথায় রেখে ওর মতো সিনিয়র ব্যাটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। শ্রীবত্‍সের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। বিজয় হাজারে ও রঞ্জি ট্রফির মতো প্রতিযোগিতায় একাধিক জুনিয়রদের সুযোগ দিয়ে পরীক্ষা করার সুযোগ থাকে না। তবে এই ফরম্যাটে সেই উপায় রয়েছে। তাছাড়া কয়েক সপ্তাহ পরেই আইপিএল-এর নিলাম আয়োজিত হবে। এই প্রতিযোগিতায় যদি কোনও জুনিয়র নিজেকে মেলে ধরতে পারে তাহলে তাদের ভবিষ্যৎ আরও উজ্জ্বল হবে। মুখ্য নির্বাচক হিসেবে জুনিয়রদের তুলে ধরা কর্তব্য বলে মনে করি।" 

আরও পড়ুন: Ravi Shastri: IPL-এ কোচিং না ফের ধারাভাষ্য, রবি শাস্ত্রীর ভবিষ্যৎ কী?

 

বাংলার প্রাক্তন মিডল অর্ডার ব্যাটার শুভময় তারুণ্যের কথা বলছেন। একইসঙ্গে তিনি জানিয়ে দিলেন যে একদা সতীর্থ অনুষ্টুপের সঙ্গে কথা বলেই যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্য নির্বাচক ফের যোগ করেন, "অনুষ্টুপ এই দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার। বাংলা ক্রিকেটে ওর অনেক অবদান আছে। তাই ওর সঙ্গে কথা বলেই দল গঠন হয়েছে।" 

তবে এক মরসুম আগে বাংলাকে রঞ্জি ফাইনালে নিয়ে যাওয়া অনুষ্টুপ মোটেও খুশি নন। সেটা তাঁর ছোট্ট বক্তব্যে বোঝা গেল। অনুষ্টুপ বলেন, "আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে কিনা সেটা বড় কথা নয়। কারণ আমি সব ফরম্যাটে খেলতে চেয়েছিলাম। তবে আমার হাতে দল নির্বাচন নেই। তাই বিজয় হাজারে ও রঞ্জি ট্রফির জন্য অপেক্ষায় থাকতে হবে।" 

শুধু অনুষ্টুপের বাদ যাওয়া নয়, সুদীপ চট্টোপাধ্যায় অধিনায়কত্ব দেওয়ার জন্যও ময়দানের অনেকে অবাক হয়েছে। গত মরসুমে সীমিত ওভারের দলে তাঁর জায়গা হয়নি। এ বার সেই সুদীপ টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন। এই ইস্যুতেও অবশ্য সুদীপের পশে দাঁড়ালেন শুভময়। তিনি শেষে যোগ করলেন, "বেঙ্গল টি-টোয়েন্টি লিগে সুদীপ অসাধারণ ব্যাট করেছে। তাছাড়া ঋদ্ধিমান সাহা দলকে নেতৃত্ব দিতে রাজি নয়। তাই সুদীপের উপর আমরা ভরসা রাখলাম।" 

বাংলা দল: সুদীপ চট্টোপাধ্যায় (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), অভিমন্যু ঈশ্বরন, অভিষেক দাস, কাইফ আহমেদ, ঋত্বিক রায়চৌধুরি, রণজ্যোৎ সিং খাইরা, শাকির হাবিব গাঁধী, শুভঙ্কর বল, কর্ণ লাল, শাহবাজ আহমেদ, ঋত্বিক চট্টোপাধ্যায়, প্রদীপ্ত প্রামাণিক, সুজিত যাদব, ঈশান পোড়েল, মুকেশ কুমার, আকাশ দীপ, অলোক প্রতাপ সিং, মহম্মদ কাইফ, সায়ন ঘোষ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.