Swapnil Kusale | Paris Olympics 2024: টিকিট কালেক্টর থেকে অলিম্পিক্স ব্রোঞ্জ , আজ স্বপ্ন সত্যি ধোনি ভক্ত স্বপ্নিলের

Swapnil Kusale Wins Bronze Medal in Paris Olympics 2024: চলে এল দেশের তৃতীয় পদক, বন্দুক চালিয়ে ব্রোঞ্জ এনে দিলেন স্বপ্নিল  

Updated By: Aug 1, 2024, 02:14 PM IST
Swapnil Kusale | Paris Olympics 2024: টিকিট কালেক্টর থেকে অলিম্পিক্স ব্রোঞ্জ , আজ স্বপ্ন সত্যি ধোনি ভক্ত স্বপ্নিলের
করে দেখালেন স্বপ্নিল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যারিস অলিম্পিক্সের (Paris Olympics 2024) ষষ্ঠ দিনে দেশবাসীর চোখ ছিল স্বপ্নিল কুসালের (Swapnil Kusale) উপর। দেশের প্রথম শ্যুটার হিসাবে ৫০ মিটার রাইফেলের থ্রি পজিশনের ফাইনালে গিয়ে নজির গড়েছিলেন স্বপ্নিল। এমএস ধোনির (MS Dhoni) ভক্তের আজ স্বপ্ন সত্য়ি হল। বৃহস্পতিবার দুপুরে ছেলেদের ৫০ মিটার থ্রি পজ়িশনের ফাইনালে দেশকে এনে দিলেন ব্রোঞ্জ। মনু ভাকের ও সরবজ্যোত সিংয়ের (Manu Bhaker And Sarabjot Singh) পর দেশকে তৃতীয় পদক এনে দিলেন স্বপ্নিল। তিনটি পদকই এল শ্য়ুটিং থেকে। স্বপ্নিল শেষপর্যন্ত মাথা ঠান্ডা রেখে বাজিমাত করেন। 

আরও পড়ুন: Manu Bhaker-Sarabjot Singh | Paris Olympics 2024: 'চক দে ইন্ডিয়া', বন্দুকবাজিতে ব্রোঞ্জ মনু-সরবজ্যোতের, চলে এল জোড়া পদক

গতকালই ফাইনালের পর স্বপ্নিল জানিয়ে ছিলেন যে, তাঁর কাছে আউডল বলতে ধোনি। একেবারে মাহির মতোই ঠান্ডা মাথায় কাজটা করে দিলেন তিনি। কেরিয়ারের শুরুর দিকে ধোনি খড়গপুর টিকিট কালেক্টর হিসেবে কাজ করেছেন। স্বপ্নিলও ২০১৫ থেকে ভারতীয় রেলে চাকরি করেন। তিনিও টিকিট কালেক্টর হিসাবে কাজ করেছেন। সেখান থেকে আজ অলিম্পিক্স ব্রোঞ্জ। আজ স্বপ্ন সত্য়ি ধোনি ভক্ত স্বপ্নিলের। 

এদিন প্রথম পজিশনে শুরুটা নড়বড়ে ছিল স্বপ্নিলের। ৯.৬ স্কোর ছিল তাঁর প্রথম শটে। প্রথম পজিশনের প্রথম সিরিজের শেষে ৫০.৮ স্কোর করে যুগ্মভাবে ৬ নম্বরে ছিলেন স্বপ্নিল। এমনকী ১০ শটের পরেও তাঁর তালিকায় বদল আসেনি। এমনকী তৃতীয় সিরিজের শেষেও স্বপ্নিল ছিলেন ৬ নম্বরে। শুয়ে দ্বিতীয় পোজিশনের প্রথম সিরিজে ভালো স্কোর করেছিলেন স্বপ্নিল। ছয় থেকে উঠে আসেন পাঁচে। ওই পজিশনে দ্বিতীয় সিরিজে  ১০.৮ ও  ১০.৫ মারেন স্বপ্নিল। দ্বিতীয় পজিশনের শেষে স্বপ্নিল পাঁচ নম্বর জায়গা ধরে রাখেন। ৪০ শটের পর স্বপ্নিলের স্কোর ছিল ৪১১.৬। এরপর ৪৩ নম্বর শটে স্বপ্নিল ৯.৯ মেরেই পদক নিশ্চিত করে ফেলেন। মহারাষ্ট্রের কোলাপুরের কম্বলওয়াড়ি গ্রামের ছেলে স্বপ্নিল। ২৯ বছরের শ্যুটার ২০১২ সাল থেকে তিনি আন্তর্জাতিক প্রতিযোগিতায় নিয়মিত। তবে অলিম্পিক্সে নামার জন্য তাঁকে অপেক্ষা করতে হল ১২ বছর। তবে স্বপ্নিল বুঝিয়ে দিলেন যে, প্রতীক্ষা কত মধুর হয়।

আরও পড়ুন: 'এটা ব্লাউজ...!' নিম্নমানের হতশ্রী পোশাক প্যারিসে, অস্বস্তিতে জ্বালার বিস্ফোরণ

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.