WTC Final 2023 | Sunil Gavaskar : 'ভারত তো ধুঁকছে, ওরা ৫৫০-৬০০ করবে!' রোহিতদের ধুয়ে দিলেন সানি

Sunil Gavaskar tears into Rohit and Co. for leaving out R Ashwin: সুনীল গাভাসকর ছিঁড়ে খেলেন রোহিত শর্মাদের। সাফ বলে দিলেন যে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কী করে কেউ আর অশ্বিনের মতো প্লেয়ারকে বসাতে পারে!

Updated By: Jun 8, 2023, 11:05 AM IST
WTC Final 2023 | Sunil Gavaskar : 'ভারত তো ধুঁকছে, ওরা ৫৫০-৬০০ করবে!' রোহিতদের ধুয়ে দিলেন সানি
রেয়াত করলেন না গাভাসকর! ধুয়ে দিলেন রোহিতদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওভালের (The Oval) বাইশ গজে শুরু হয়েছে 'আল্টিমেট টেস্ট'। প্যাট কামিন্সের (Pat Cummins) অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়া (Team India)। মহারণের প্রথম দিনেই ব্যাকফুটে টিম ইন্ডিয়া। ওভালে দিনের শুরুটা ভারত দারুণ ভাবে করেছিল। ৭৬ রানের মধ্যেই অজিদের তিন উইকেট তুলে নিয়েছিলেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও শার্দূল ঠাকুররা। কিন্তু ভারতের যাবতীয় পরিকল্পনা বানচাল করে দেওয়ার দায়িত্ব নিয়েছিলেন দুই অজি ব্যাটার- স্টিভ স্মিথ (৯৫) ও ট্র্যাভিস হেড (১৪৬)। স্মিথ-হেডরা দায়িত্ব নিয়ে শামি-সিরাজদের ক্লাব স্তরের বোলারে পরিণত করলেন। স্মিথ-হেডের অপরাজিত ইনিংসে ভর করে অস্ট্রেলিয়া দিনের শেষে ৩ উইকেট হারিয়ে ৩২৭ রান তুলেছে। ভারতের এই হতশ্রী পারফরম্যান্সের জন্য রোহিতদের ধুয়ে দিলেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কিংবদন্তি ব্যাটিং মায়েস্ত্রো ও প্রাক্তন অধিনায়ক সাফ বলে দিলেন যে, এরকম ম্যাচে কী করে কেউ আর অশ্বিনকে (R Ashwin) বসায়!

আরও পড়ুন: Travis Head, WTC Final 2023: দল বাছাইয়ে রোহিতের বড় ভুল! হেডের শতরান-স্মিথের দাপটে ব্যকফুটে টিম ইন্ডিয়া, চালকের আসনে অস্ট্রেলিয়া

গাভাসকর সম্প্রচারকারী চ্যানেলের হয়ে ধারাভাষ্য দিচ্ছেন। তিনি বলেন, 'ফাইনাল সেশনে ভারতকে দেখে মনে হচ্ছে, ওরা ধুঁকছে ক্লান্তিতে। দেখে হতাশও মনে হচ্ছিল। ট্র্যাভিস হেড ১৪৬ রানে ও স্টিভ স্মিথ ৯৫ রানে ব্যাট করছে। ওরা তো ৫৫০-৬০০ করবে মনে হচ্ছে।' অশ্বিনকে না খেলানোর প্রসঙ্গে একাধিক সিনিয়র টিম ইন্ডিয়ার থিঙ্ক ট্যাংককে বিঁধেছে বাক্যবাণে। গাভাসকর এই প্রসঙ্গে বলেন, 'ভারত এক নম্বর বোলার রবি অশ্বিনকে খেলাচ্ছে না! পিচ দেখে ওর মতো প্লেয়ারকে খেলায় নাকি কেউ! বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হচ্ছে। আর সেখানে এক নম্বর বোলারই নেই। টিম ইন্ডিয়ার এই ভাবনা আমার ভাবনার বাইরে। আমি উমেশ যাদবের জায়গায় ওকে নিতাম। উমেশ আউট অফ অ্যাকশন। কোনও ছন্দ নেই ওর। অস্ট্রেলিয়া দলে চারজন বাঁ-হাতি ব্যাটার রয়েছে। অশ্বিন বাঁ-হাতিদের বিরুদ্ধে দারুণ ভালো বল করে। সেখানে এই দলে একজনও অফ-স্পিনার নেই।' সাল ২০১৩। শেষবার মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া। এরপর আর আইসিসি-র কোনও ট্রফি জিততে পারেনি 'মেন ইন ব্ল্যু'। ধোনি থেকে ব্যাটন বিরাট কোহলি  হয়ে রোহিতের হাতে এসেছে। কেউই পারেননি ভাগ্যের চাকা ঘোরাতে। ফের একবার আইসিসি খেতাবের সামনে দাঁড়িয়ে রোহিত অ্যান্ড কোং। এখন দেখার ভারত পারে কিনা বাজিমাত করতে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.