Hardik Pandya | MI vs CSK | IPL 2024: 'ও দেখছি একটু বেশিই হাসছে'! হার্দিককে ছিঁড়ে খেলেন গাভাসকর-পিটারসেন

Sunil Gavaskar, Kevin Pietersen Rip Into Hardik Pandya: সুনীল গাভাসকর ও কেভিন পিটারসেন এবার হার্দিক পাণ্ডিয়াকে ছিঁড়ে খেয়ে নিলেন।   

Updated By: Apr 15, 2024, 01:42 PM IST
Hardik Pandya | MI vs CSK | IPL 2024: 'ও দেখছি একটু বেশিই হাসছে'! হার্দিককে ছিঁড়ে খেলেন গাভাসকর-পিটারসেন
টসের সময়ে হাসি মুখে হার্দিক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) জীবন থেকে শান্তি শব্দটা বহুদিন ধরেই বেপাত্তা! রোহিত শর্মার (Rohit Sharma) বদলে যবে থেকে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়ক হয়েছেন, তবে থেকেই তাঁর জীবনে শনি নেমে এসেছেন! তালিতে নয় তিনি এখন বাঁচেন গালিতে। গ্যালারির টিটকিরি আর বিদ্রুপ তাঁর মাথার বালশি আর কোল বালিশের মতো হয়ে গিয়েছে। এহেন হার্দিক আইপিএলের (IPL 2024) 'এল ক্লাসিকো' হারার পর যেন আর মুখ দেখাতে পারছেন না। এবার তাঁকে আইপিএলের সম্প্রচারকারী চ্য়ানেলে ছিঁড়ে খেলেন কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar) ও ইংরেজ মহারথী কেভিন পিটারসেন (Kevin Pietersen)। 

আরও পড়ুন: WATCH | Shah Rukh Khan | KKR vs LSG: এলেন...দেখলেন...জিতলেন...সাধে কী 'বাজিগর'! দেখতেই হবে ভিডিয়ো

হতশ্রী অধিনায়কত্বের সঙ্গেই ক্লাবস্তরের বোলিংয়ের মিশ্রণে যেন তৈরি হয়েছেন হার্দিক। গত রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল আইপিএলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। দুই ফ্র্যাঞ্চাইজির ক্য়াবিনেটে রয়েছে পাঁচটি ট্রফি। সিএসকে প্রথমে ব্য়াট করে ৪ উইকেটে ২০৬ রান করেছে। জবাবে মুম্বই ছয় উইকেটে ১৮৬ রান তুলতে পেরেছে। মুম্বই হেরেছে ২০ রানে। ছয়ে ব্য়াট করতে নেমে ধোনি ৪ বলে এই ২০টি রান করেছিলেন। ৫০০-র স্ট্রাইক রেটে ব্য়াট করে তিনি হাঁকান তিন ছক্কা। ম্য়াচের ২০ নম্বর ওভারে বল করার দায়িত্ব তুলে নিয়েছিলেন হার্দিকই। ধোনিকে নিজের গুরুর মতো মনে করেন তিনি। আর গুরু বিন্দুমাত্র রেয়াত করেননি তাঁর শিষ্যকে। পরপর তিনটি ছয় মেরে বুঝিয়ে দেন যে, গুরু-শিষ্য় মাঠের বাইরে। মাঠে লড়াই শেষ কথা। 

ইনিংস ব্রেকে গাভাসকর বলেন, 'সম্ভবত দীর্ঘ সময়ে আমি হার্দিকের মতো জঘন্য বোলিং দেখিনি। দেখে মনে হচ্ছিল যে, আমি আমার নায়ককে জড়িয়ে ধরছি। আমি ধোনিকে এমনই ডেলিভারি করছি, যাতে ও ছয় মারতে পারে। একটা ছয় ঠিক আছে। পরেরটা ও করল লেন্থ বল। ও যানে ধোনি ছয়ের শিকারেই নেমেছে। তৃতীয় বলটা আবার ফুলটস করল। ধোনি তো ছয়ই মারবে। অত্য়ন্ত সাধারণ বোলিং, তেমনই সাধারণ ক্য়াপ্টেনসি। রুতুরাজ গায়কোয়াড় ও শিবম দুবে দারুণ ব্য়াট করার পরেও আমি বলব, মুম্বইয়ের উচিত ছিল চেন্নাইকে ১৮০-১৯০ রানে বেঁধে রাখা।'

পিটারসেন এরপর বলেন, 'আমি এই সন্ধ্য়ায় যা দেখলাম তা মোটেই ভালো কিছু না। আমি একজন ক্য়াপ্টেনকে দেখলাম যে পাঁচ ঘণ্টা আগে প্ল্যান এ নিয়ে টিম মিটিং করেছে এবং যখন প্ল্য়ান বি-র দরকার ছিল, তখন সে কাজে লাগাল না। একজন সিমার যেখানে ২০ রান খাচ্ছে, সেখানে এই পৃথিবীতে কেউ কী করে স্পিনারকে না খেলায়। ব্রায়ান লারা কমেন্ট্রি করার সময় বলছিলেন, দয়া করে আমরা কি স্পিনারদের দিয়ে বল করাতে পারি? ওদের স্পিনাররা বল করতে পারে। খেলার গতি বদলের প্রয়োজন ছিল। আমার মনে হয় এই খেলার সবকিছু হার্দিককে ভীষণ প্রভাবিত করেছে। ও দেখছিলাম একটু বেশিই হাসছে টসের সময়। ও অভিনয় করছে, দেখানোর চেষ্টা করছে যে, ও ভীষণ খুশি আছে। আদৌ নেই। আমি ওখানেই ছিলাম। এটা ওকে প্রভাবিত করছেই। ধোনির হাতে বেদম প্রহার খাওয়ার পর যেভাবে ওকে টিটকিরি হজম করতে হয়েছে, তা ওকে অবশ্য়ই কষ্ট গিয়েছে। কারণ ওর আবেগ আছে। ও ভারতীয় প্লেয়ার। ও চায় না ওর সঙ্গে এরকম আচরণ হোক। যা চলছে তা ওর ক্রিকেটকে ভীষণ ভাবে প্রভাবিত করছে। কিছু একটা করা দরকার।' পিটারসেন একদম বাস্তবটা বুঝিয়ে দিলেন।

আরও পড়ুন: Shamar Joseph | KKR vs LSG | IPL 2024: অভিষেকেই বিড়ম্বনা, প্রথম ওভারে ১০ বল! খবরে লারার দেশের তারা

 
 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.