ডিগ্রিহীন সুভাষ ভৌমিককে সরিয়ে দিল মোহনবাগান, খোঁজ নতুন কোচের

মোহনবাগানের টিকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে সরিয়া দেওয়া হল সুভাষ ভৌমিককে। ফেডারেশনের নিয়ম অনুযায়ী কোচ এবং টিডিদের এ লাইসেন্স থাকা বাধ্যতামূলক। সুভাষ ভৌমিকের এ লাইসেন্স না থাকায় তাঁকে সরিয়ে দেওয়া ছাড়া আর কোনও পথ ছিল না বলে জানিয়েছেন মোহনবাগান সচিব অঞ্জন মিত্র।

Updated By: Dec 4, 2014, 07:58 PM IST

ওয়েব ডেস্ক: মোহনবাগানের টিকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে সরিয়া দেওয়া হল সুভাষ ভৌমিককে। ফেডারেশনের নিয়ম অনুযায়ী কোচ এবং টিডিদের এ লাইসেন্স থাকা বাধ্যতামূলক। সুভাষ ভৌমিকের এ লাইসেন্স না থাকায় তাঁকে সরিয়ে দেওয়া ছাড়া আর কোনও পথ ছিল না বলে জানিয়েছেন মোহনবাগান সচিব অঞ্জন মিত্র।

ক্লাবের সিদ্ধান্তের ব্যাপারে সুভাষ ভৌমিককে জানিয়েও দেওয়া হয়েছে বলে জানান বাগান সচিব।  দশই ডিসেম্বরের মধ্যেই নতুন কোচ ঠিক হয়ে যাবে বলে জানিয়েছেন তিনি। তাঁকে সরিয়ে দেওয়ার চিঠি হাতে না পাওয়া পর্যন্ত এব্যাপারে মন্তব্য করতে নারাজ   অপসারিত টিডি সুভাষ ভৌমিক।

সুভাষ ভৌমিক অধ্যায় অতীত। মোহনবাগানের নতুন কোচ বাছাইয়ের কাজ শুরু করে দিলেন কর্তারা। এ ক্ষেত্রে অতীতে ভারতে কোচিং করিয়ে যাওয়া বিদেশি কোচই পছন্দ সবুজ-মেরুনের। দশই ডিসেম্বর থেকে ফের শুরু হবে সোনি, বোয়াদের অনুশীলন। তার আগেই কোচের নাম চূড়ান্ত করে ফেলতে চাইছেন কর্তারা।

তালিকায় একদম ওপরের দিকে রয়েছে এলকো সাতোরি,অস্কার ব্রোজন, স্টিফেন কন্সট্যনটাইন, রিকি হার্বাটের নাম। কলকাতায় ফের ক্লাব কোচিংয়ে ফেরার বিষয়ে বারবার ইচ্ছাপ্রকাশ করেছেন ট্রেভর মর্গ্যান। তবে ২০ ডিসেম্বর পর্যন্ত কেরলের দলের সঙ্গে চুক্তি থাকায় দৌড়ে পিছিয়ে এই ব্রিটিশ কোচ। এদিকে করিম বেঞ্চারিফার পারফরম্যান্সে অসন্তোষ পুণে শিবির জুড়ে। সুযোগ বুঝে মোহনবাগানের দিকে নজর রাখছেন। কোচ হোক অথবা বিদেশি বাছাইয়ে ক্ষেত্রে বারবার চমক দিয়েছেন বাগান কর্তারা। এবার পরিস্থিতি আলাদা। এবার কোচ বাছাইয়ে ক্ষেত্রে আর্থ বড় ফ্যাক্টার হয়ে দাঁড়িয়েছে।

.