৫০ ওভারে ৫০০ রান! স্টিভ ওয়ার ভবিষ্যদ্বাণী ঘিরে আলোচনা

 ইংলিশ পেসার মার্ক উড কয়েক দিন আগে জানিয়েছিলেন, ৫০০ রান করার জন্য মুখিয়ে রয়েছে তাঁর দল।

Updated By: May 22, 2019, 01:50 PM IST
৫০ ওভারে ৫০০ রান! স্টিভ ওয়ার ভবিষ্যদ্বাণী ঘিরে আলোচনা

নিজস্ব প্রতিবেদন : ৫০ ওভারে চারশোর বেশি রান হয়েছে। ঘন ঘন এমন হাই স্কোরিং ম্যাচ হয়তো দেখা যায় না। কিন্তু চারশোর গণ্ডি পেরিয়েছে একদিনের ক্রিকেটের স্কোর। এবার কি তবে মিশন ৫০০? শুনতে অবাক লাগতে পারে। একদিনের ক্রিকেটে ৫০০ রান একটু বাড়াবাড়ি। কিন্তু আজ যেটা বাড়াবাড়ি মনে হচ্ছে সেটা কাল মনে নাও হতে পারে! অন্তত স্টিভ ওয়ার এমনই মনে হচ্ছে।

আরও পড়ুন-  আর মাত্র সাত দিন! বিশ্বকাপের সূচি আপনাদের জন্য, জেনে নিন কবে কবে রয়েছে ভারতের ম্যাচ

৫০ ওভারে ৫০০ রান! অবিশ্বাস্য এমন কিছু এবারের বিশ্বকাপে হয়ে যেতে পারে বলে মনে করছেন স্টিভ ওয়া। ইংলিশ পেসার মার্ক উড কয়েক দিন আগে জানিয়েছিলেন, ৫০০ রান করার জন্য মুখিয়ে রয়েছে তাঁর দল। আর তিনি এটাও মনে করেন, ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ৫০০ রানের মাইলফলক ছুঁয়ে ফেলার ক্ষমতা রাখেন। স্টিভ ওয়া অবশ্য কোনও দলের হয়ে কথা বলেননি। তিনি আধুনিক ক্রিকেটে ভুরি ভুরি রান ওঠার ব্যাপার নিয়ে বলছিলেন, এখন তো ক্রিকেট অনেক বদলে গিয়েছে। প্রচুর রান হচ্ছে। একদিনের ক্রিকেটে ৫০০ রান হওয়াটা এখন আর অবিশ্বাস্য কিছু নয়। 

আরও পড়ুন-  ICC World Cup 2019: ইংল্যান্ডের বিশ্বকাপ দলে সুযোগ পেলেন জোফ্রা আর্চার!

ফক্স ক্রিকেটের একটি অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ১৯৯৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক স্টিভ ওয়া। সেখানেই তিনি বললেন, ''কোনও দুর্বল দলের বিরুদ্ধে ব্যাটিংয়ে ছন্দে থাকা কোনও শক্তিশালী দল ৫০০ করে ফেলতেই পারে।। আজ আমাদের একদিনের ক্রিকেটে ৫০০ রান অবিশ্বাস্য বলে মনে হচ্ছে। একটা সময় আমাদের একদিনের ক্রিকেট চারশো রান অবিশ্বাস্য মনে হত। এখন তো আর হয় না।'' ইংল্যান্ডের উইকেটে হাই-স্কোরিং ম্যাচ হবে বলে মনে করছেন ওয়া। তাঁর মতে, ''ইংল্যান্ডের উইকেটে ঘাস কম থাকবে। এমন উইকেটে রান ওঠে।''

.