লঙ্কার ঝালে বিশ্বকাপে 'অস্তিত্ব সংকটে' বাংলাদেশ

এইভাবেও একদিনের ম্যাচে বড় রান করা যায়। কোনও ছয় না মেরে, শুধু  চার ও খুচরো রানে ১৬১ নট আউট দিলশান। এক কথায় ক্ল্যাসিক ইনিংস।

Updated By: Feb 26, 2015, 06:54 PM IST
লঙ্কার ঝালে বিশ্বকাপে 'অস্তিত্ব সংকটে' বাংলাদেশ

ওয়েব ডেস্ক: এইভাবেও একদিনের ম্যাচে বড় রান করা যায়। কোনও ছয় না মেরে, শুধু  চার ও খুচরো রানে ১৬১ নট আউট দিলশান। এক কথায় ক্ল্যাসিক ইনিংস।

গেইল হয়ত মুচকি হাসবেন।  জিম্বাবোয়ের বিরুদ্ধে গেইলের ঝোড়ো ইনিংস ২১৫ রান তারমধ্যে ছয় ছিল ১৬ টি। ছয় মেরে প্রায় সেঞ্চুরিই করে ফেলেছিলেন তিনি। ঠিক কয়েকটি ম্যাচের পর আজকের দিলশানের এই সম্পূর্ণ বিপরীতধর্মী। সবুজ মাঠের মধ্যেই মিশেছল ২২০ মিনিটের নিঃশব্দ ব্যাটিং। দিলশানের বিনা ছয়ে এই ইনিংস বিশ্বকাপে রেকর্ড।  

অন্যদিকে আজকের হারে বিশ্বকাপে ফিকে হতে চলেছে বাংলাদেশের স্বপ্ন।  শ্রীলঙ্কার আকাশ চুম্বী ৩৩২ রানের জবাব দিতে গিয়ে ৪৭ ওভারে ২৪০ রান করে অল আউট হয়ে গেল মাশরাফি মোর্তাজার দল। এই হারের পর পয়েন্ট টেবিলেও অনেক খানি পিছিয়ে রইল তাঁরা।

শ্রীলঙ্কা প্রথমে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। অনবদ্য পার্টনারশিপ দিলশান ও সাঙ্গাকারার। শেষ ২৫ ওভারে তাদের পার্টনারশিপে চির ধরাতে পারেনি বাংলাদেশের বোলাররা। দিলশান  ১৪৬ বলে ১৬১ রান করে। কিন্তু মজার বিষয়, কোনও ছয় না মেরে এতবড় ইনিংস খেলে সবার মন জয় করে নেয় ৩৮ বছর বয়সী অভিজ্ঞ এই ব্যাটসম্যান।  সাঙ্গাকারা ১১৫ রান যোগ হওয়ায় এক উইকেটে সর্বোচ্চ তৃতীয় ইনিংসের রেকর্ড করে শ্রীলঙ্কা।

.