ICC World Cup 2019: ম্যাথিউজের সেঞ্চুরি! ভারতকে ২৬৫ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করলেই একাধিক রেকর্ডের হাতছানি হিটম্যানের সামনে

Updated By: Jul 6, 2019, 06:44 PM IST
ICC World Cup 2019: ম্যাথিউজের সেঞ্চুরি! ভারতকে ২৬৫ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদন :  ইতিমধ্যেই বিশ্বকাপের সেমি ফাইনালে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। প্রতিপক্ষ শ্রীলঙ্কা অবশ্য শেষ চারের লড়াই থেকে ছিটকে গিয়েছে। নিয়মরক্ষার ম্যাচে সেঞ্চুরি করলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। হাফ সেঞ্চুরি থিরিমানের। মূলত এই দুই জনের ব্যাটে ভর করে শ্রীলঙ্কা  ৭ উইকেট হারিয়ে ২৬৪ রান তোলে। ভারতের সামনে টার্গেট ২৬৫ রানের।

শনিবার লিডসে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কা অধিনায়ক দিমুথে করুণারত্নে। সেমি ফাইনালের টিকিট কনফার্ম হযে যাওয়ায় অনেকটাই চাপমুক্ত হয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নেমেছে মেন ইন ব্লুজরা। এদিন ভারতীয় দলে দুটি পরিবর্তন হয়েছে। মহম্মদ শামি ও যুজবেন্দ্র চাহলকে বিশ্রাম দিয়ে পরিবর্তে রবীন্দ্র জাদেজা এবং কুলদীপ যাদবকে খেলায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। শুরুতেই বুমরাহর দাপটে কোনঠাসা হয়ে পড়ে লঙ্কানরা। করুনারত্নে (১০) এবং কুশল পেরেরাকে(১৮) ফেরান বুমরাহ। আভিষ্কা ফার্নান্ডেজ ২০, কুশল মেন্ডিস ৩ রানে ফিরে যান। এরপর ম্যাথিউজ ও থিরিমানে জুটি শ্রীলঙ্কাকে টানতে থাকে। ৫৩ রান করেন থিরিমানে। ১১৩ রান করে আউট হলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।  শেষ পর্যন্ত শ্রীলঙ্কা ৭ উইকেট হারিয়ে ২৬৪ রান তোলে। ভারতের হয়ে জশপ্রীত বুমরাহ ৩টি উইকেট নেন।

এদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করলেই একাধিক রেকর্ডের হাতছানি হিটম্যানের সামনে! ২০১৯ সালে বিশ্বকাপে সাতটি ইনিংসে ৫৪৪ রান করেছেন রোহিত শর্মা। করেছেন চারটি সেঞ্চুরি। ১৯৯২ থেকে ২০১১। ৬টি বিশ্বকাপে সচিন ৬টি সেঞ্চুরি করেছেন। দুটি বিশ্বকাপে রোহিতের সেঞ্চুরির সংখ্যা এখন ৫টি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সেঞ্চুরি করলেই সচিনকে ছুঁয়ে ফেলবেন রোহিত। এক বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে একমাত্র শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার। বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেই সাঙ্গাকারাকে স্পর্শ করে ফেলেন রোহিত। লঙ্কানদের বিরুদ্ধে সেঞ্চুরি করলেই সাঙ্গাকারার রেকর্ড ভেঙে বিশ্বকাপে নজির গড়বেন হিটম্যান।

আরও পড়ুন - হাফিজের অদ্ভুত ফুলটস নিয়ে আইসিসির ব্যঙ্গ, ক্ষুব্ধ পাকিস্তানিরা

.