এমএস ধোনির উত্তরসূরি কি তবে কেএল রাহুল?

দেশের মাটিতে শেষবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পন্থের চোটের পর লোকেশ রাহুলের ওপর আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 26, 2020, 09:28 PM IST
এমএস ধোনির উত্তরসূরি কি তবে কেএল রাহুল?
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন: ধোনির অবসরের পর প্রথম আন্তর্জাতিক সিরিজ খেলতে নামছে টিম ইন্ডিয়া। স্বাভাবিকভাবেই ধোনির উত্তরসূরি হিসেবে আগামী দিনে ভারতীয় দলে কে জায়গা করে নেবেন ইতিমধ্যেই সে নিয়ে নানা আলোচনা শুরু হয়েছে। সবচেয়ে আলোচিত নাম কেএল রাহুল।

দেশের মাটিতে শেষবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পন্থের চোটের পর লোকেশ রাহুলের ওপর আস্থা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। পন্থ চোট সারিয়ে ফিরলেও বিরাট কোহলি কেএল রাহুলের উপরই আস্থা রেখেছিলেন সীমিত ওভারের ক্রিকেটে। উইকেটকিপার হিসেবে ভরসা দেওয়ার পাশাপাশি ফিনিশার হিসেবেও বিরাটের আস্থার মান রেখেছিলেন রাহুল। তাই আসন্ন অস্ট্রেলিয়া সফরে ওয়ান ডে এবং টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের সহ-অধিনায়ক কেএল রাহুল ভরসা দিচ্ছেন ক্যাপ্টেন কোহলিকে।

ধোনির উত্তরসূরি কি তবে কেএল রাহুল? এই প্রশ্নের উত্তরে রাহুল বলেন, "ভারতীয় কোনও ক্রিকেটারের পক্ষে ধোনির জুতোয় পা গলানো সম্ভব নয়। কিপার ব্যাটসম্যানদের কী রোল হওয়া উচিত তার বেঞ্চমার্ক তৈরি করে গিয়েছেন ধোনি।  নিউ জিল্যান্ডের বিরুদ্ধে কিপার হিসেবে খেলেছি, এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেই পারফরম্যান্স ধরে রাখার চেষ্টা করাই আমার প্রথম টার্গেট।"

কত নম্বরে ব্যাটিং করবেন কেএল রাহুল? এর উত্তরে তিনি বলেন, "কোন ফরম্যাটে খেলছি, আমার থেকে দল কী চাইছে কোন কম্বিনেশন ভালো হচ্ছে এসবের উপরই নির্ভর করছে ব্যাটিংয়ের জায়গা।  শেষ ওয়ান ডে সিরিজে আমি পাঁচ নম্বরে খেলেছিলাম।  কিপিং করেছিলাম। আর আমি সেই ভূমিকা উপভোগ করেছি।  দল আমাকে যে ভূমিকায় দেখতে চাইবে সেটাই খুশি মনে পালন করতে চাই।"

আরও পড়ুন - টিম ইন্ডিয়ার নেটে বোলিং অ্যাকশন নকলের খেলায় মাতলেন বুমরাহ-জাদেজা-পৃথ্বী

.