ধোনি-কোহলিদেরও দিতে হবে ডোপ টেস্ট, বিসিসিআই-কে নির্দেশ কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের

নিজেদের স্বশাসিত সংস্থা দাবি করে বিসিসিআই। সেই জন্য নাডার নির্দেশ এতদিন মানতে চায়নি বোর্ড। 

Updated By: Aug 9, 2019, 04:00 PM IST
ধোনি-কোহলিদেরও দিতে হবে ডোপ টেস্ট, বিসিসিআই-কে নির্দেশ কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের

নিজস্ব প্রতিবেদন : বিরাট কোহলি থেকে রোহিত শর্মা, জসপ্রিত বুমরা থেকে ভুবনেশ্বর কুমার, এবার ভারতীয় দলের প্রতিটি সদস্যকে ডোপ টেস্টে বসতে হবে। শুক্রবার কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের তরফে বিসিসিআইকে জানানো হয়েছে, ভারতীয় বোর্ডকে বাধ্যতামূলকভাবে নাডার আওতায় আসতে হবে। ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি বা নাডা ভারতীয় ক্রিকেটারদের ডোপ টেস্টের দায়িত্বে থাকবে বলেও জানানো হয়েছে। 

আরও পড়ুন-  স্বাধীনতা দিবসে লাদাখে জাতীয় পতাকা উত্তোলন করবেন ধোনি!

পৃথ্বী শে ডোপ টেস্টে ফেল করার জন্য নির্বাসনের শাস্তি দিয়েছে বোর্ড। তার পর থেকেই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের সঙ্গে বোর্ডের সঙ্ঘাত শুরু হয়েছে। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের তরফে বোর্ডের কাছে জানতে চাওয়া হয়েছিল, পৃথ্বীকে শাস্তি দেওয়ার ব্যাপারে তারা কোন গাইডলাইন ফলো করেছে। বোর্ড-এর নিজস্ব ডোপ টেস্ট সংস্থা রয়েছে। বিসিসিআই এতদিন পর্যন্ত নাডা-র তত্ত্বাবধানে থাকেনি। কিন্তু এবার নাডার আওতায় আসা ছাড়া বোর্ডের আর কোনও পথ খোলা নেই।

আরও পড়ুন-  তিন বছর ধরে একই ব্যায়াম! কীভাবে নিজেকে তৈরি করেছেন, জানালেন কোহলি

নিজেদের স্বশাসিত সংস্থা দাবি করে বিসিসিআই। সেই জন্য নাডার নির্দেশ এতদিন মানতে চায়নি বোর্ড। যার জন্য ধোনি, কোহলিদের ডোপ টেস্টে বসত হত না। কিন্তু এবার নাডা-র আওতায় আসায় ভারতীয় ক্রিকেটারদের ডোপ টেস্টে বসতে হবে। ভারতীয় বোর্ড এতদিন বলে আসছিল, ক্রিকেটারদের ডোপ টেস্ট করানোর অধিকার নাডার নেই। যদিও কিছুদিন আগেই এই ব্যাপারে বোর্ড সিইও রাহুল জোহরির সঙ্গে আলোচনায় বসেছিল ক্রীড়া মন্ত্রক। ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিংর তরফেও আইসিসি-কে জানানো হয়, বিসিসিআই-কে নাডার অধীনে আসতে হবে। ফলে চারপাশের চাপে নতিস্বীকার করা ছাড়া বিসিসিআই-এর আর কোনও উপায় নেই। ক্রীড়া সচিব রাধেশ্যাম ঝুলানিয়া এদিন রাহুল জোহরির সঙ্গে দেখা করেন। দুই পক্ষের বৈঠক শেষে বিসিসিআই-এর পক্ষ থেকে লিখিত ভাবে জানিয়ে দেওয়া হয়, এবার থেকে ভারতীয় ক্রিকেটারদের ডোপ টেস্টের দায়িত্ব সামলাবে নাডা।

.