Thomas Cup: লক্ষ্য-শ্রীকান্তদের জন্য বিরাট অঙ্কের নগদ পুরস্কার! ঘোষণা করে দিলেন ক্রীড়ামন্ত্রী

লক্ষ্য-শ্রীকান্তদের জন্য বিরাট অঙ্কের নগদ পুরস্কারের ঘোষণা করল কেন্দ্র। ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur) টুইট করে জানিয়েছেন যে, ভারতীয় দল এই অসাধারণ সাফল্যের জন্য পাবে এক কোটি টাকা।

Updated By: May 15, 2022, 05:47 PM IST
Thomas Cup: লক্ষ্য-শ্রীকান্তদের জন্য বিরাট অঙ্কের নগদ পুরস্কার! ঘোষণা করে দিলেন ক্রীড়ামন্ত্রী
পদকজয়ী ভারতীয় দলের উচ্ছ্বাস

নিজস্ব প্রতিবেদন: ব্যাংককে বিশ্বজয় করে ব্যাডমিন্টনে সোনালী ইতিহাস লিখেছে ভারত। রবিবার লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্তরা ১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়ে সোনা জিতেছে। থমাস কাপের ৭৩ বছরের ইতিহাসে এই প্রথম বার জয় এই বিরাট জয় পেয়েছে ভারত।

আজ ব্যাডমিন্টনে এক অবিস্মরণীয় অধ্যায়ের সূচনা হয়েছে ভারতের। ভারতীয় দলের সাফল্যে অভিভূত হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এবার লক্ষ্য-শ্রীকান্তদের জন্য বিরাট অঙ্কের নগদ পুরস্কারের ঘোষণা করল কেন্দ্র। ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (Anurag Thakur) টুইট করে জানিয়েছেন যে, ভারতীয় দল এই অসাধারণ সাফল্যের জন্য পাবে এক কোটি টাকা।

ব্যাডমিন্টনের বিশ্বকাপ বলা হয় থমাস কাপকে। টুর্নামেন্টের ইতিহাস বলছে ১৯৫২, ১৯৫৯, এবং ১৯৭৯ সালের সেমিফাইনালে ওঠাই ছিল ভারতের এর আগে সেরা সাফল্য। সেমিফাইনালে উঠলেও পদক জেতা হয়নি ভারত। পাঁচটি ম্যাচের মধ্যে প্রথম তিনটি ম্যাচ জিতেই প্রথমবার থমাস কাপে সোনা পেয়ে ইতিহাস লিখল কিদাম্বি শ্রীকান্ত ও লক্ষ্য সেনরা।

আরও পড়ুন: Thomas Cup: 'ভারত থমাস কাপ জেতায় গোটা দেশ আজ উচ্ছ্বসিত', বললেন প্রধানমন্ত্রী মোদী

আরও পড়ুনThomas Cup Final: ব্যাডমিন্টনে বিশ্বসেরা ভারত! ইন্দোনেশিয়াকে উড়িয়ে সোনা টিম ইন্ডিয়ার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.