স্পেন বনাম ইতালি লড়াই মাঠের বাইরে জমে উঠেছে

সোমবার ইউরোর প্রি কোয়ার্টারে গতবারের ফাইনালের পুনরাবৃত্তি। প্যারিসে শেষ ষোলোর লড়াইয়ে মুখোমুখি গতবারের দুই ফাইনালিস্ট স্পেন আর ইতালি। চার বছর আগে কিয়েভে ইউরো ফাইনালে স্প্যানিশ আর্মাডার কাছে শূন্য-চার গোলে হারতে হয়েছিল আজুরিদের। এবার সেই হারের বদলা নেওয়ার সুযোগ অ্যান্টনিও কোন্তের দলের সামনে। গ্রুপ লিগে শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে হেরে নক আউটের লড়াইটা নিজেরাই কঠিন করে ফেলেছে গত দুবারের চ্যাম্পিয়নরা। সামনে ইতালি থাকলেও,মাঠে নামার আগে দমছেন না স্পেনের তারকা মিডফিল্ডার আন্দ্রে ইনিয়েস্তা। উল্টে বার্সার সুপারস্টার বলছেন,ইতালির মত হেভিওয়েলট দলের বিরুদ্ধে খেলা তাদের সেরাটা বের করে আনবে। যা হয়ত তাদের শেষ পর্যন্ত খেতাব জিততে সাহায্য করবে।

Updated By: Jun 24, 2016, 04:20 PM IST
স্পেন বনাম ইতালি লড়াই মাঠের বাইরে জমে উঠেছে

ওয়েব ডেস্ক: সোমবার ইউরোর প্রি কোয়ার্টারে গতবারের ফাইনালের পুনরাবৃত্তি। প্যারিসে শেষ ষোলোর লড়াইয়ে মুখোমুখি গতবারের দুই ফাইনালিস্ট স্পেন আর ইতালি। চার বছর আগে কিয়েভে ইউরো ফাইনালে স্প্যানিশ আর্মাডার কাছে শূন্য-চার গোলে হারতে হয়েছিল আজুরিদের। এবার সেই হারের বদলা নেওয়ার সুযোগ অ্যান্টনিও কোন্তের দলের সামনে। গ্রুপ লিগে শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে হেরে নক আউটের লড়াইটা নিজেরাই কঠিন করে ফেলেছে গত দুবারের চ্যাম্পিয়নরা। সামনে ইতালি থাকলেও,মাঠে নামার আগে দমছেন না স্পেনের তারকা মিডফিল্ডার আন্দ্রে ইনিয়েস্তা। উল্টে বার্সার সুপারস্টার বলছেন,ইতালির মত হেভিওয়েলট দলের বিরুদ্ধে খেলা তাদের সেরাটা বের করে আনবে। যা হয়ত তাদের শেষ পর্যন্ত খেতাব জিততে সাহায্য করবে।

ইনিয়েস্তা বলছেন,গতবারের ইউরো ফাইনাল বাদ দিলে অতীতে এই দুই দলের লড়াই সবসময়ই হাড্ডাহাড্ডি হয়েছে। তাছাড়া ইতালির এই দল যথেষ্ট শক্তিশালী। একইসঙ্গে স্পেনের তারকা মিডফিল্ডার এটাও মনে করিয়ে দিচ্ছেন যে ক্ষমতা অনুযায়ী খেলতে পারলে তাদের না জেতার কোনও কারণ নেই।

.