Virat Kohli-র পরিসংখ্যানও একই, কেন প্রশ্ন উঠছে না?: Ashish Nehra

পূজারা-রাহানের সমর্থনে আশিস নেহরা! প্রশ্ন তুললেন কোহলিকে নিয়ে!

Updated By: Jan 4, 2022, 07:25 PM IST
Virat Kohli-র পরিসংখ্যানও একই, কেন প্রশ্ন উঠছে না?: Ashish Nehra
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় টেস্ট দলের মিডল অর্ডারের দুই মহাতারকার নাম-চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) ও অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। কিন্তু এই দুই ব্যাটারের সাম্প্রতিক পারফরম্যান্স এমন জায়গায় এসে দাঁড়িয়েছে, যে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আগামী টেস্টে তাঁরা দল থেকে বাদ পড়তে পারেন বলেই মনে করছেন অনেকে। কারোর মতে এই দুই ক্রিকেটারের টেস্ট কেরিয়ারেও হয়তো যবনিকা পড়তে পারে। তবে পূজারা-রাহানের সমর্থনে এবার মুখ খুললেন ভারতের প্রাক্তন পেসার আশিস নেহরা (Ashish Nehra)। বিশ্বকাপ জয়ী ক্রিকেটার বলছেন যে, পূজারা-রাহানের (Pujara-Rahane) মতোই পরিসংখ্যান ভারতের টেস্ট ক্যাপ্টেন বিরাট কোহলিরও (Virat Kohli)। তাহলে কেন কোহলিকে নিয়ে প্রশ্ন উঠছে না।

নেহরা বলেন, "পূজারা ও রাহানের সংখ্যা কোহলিরও! কিন্তু দলে তাঁর জায়গা নিয়ে কেউ প্রশ্ন তুলছে না। এটা ঠিকই যে, কোহলি ক্যাপ্টেন। ও যা করেছে তার আঙ্গিক ও যে দুই ব্যাটারকে নিয়ে কথা হচ্ছে তাঁরা ভিন্ন পর্যায় রয়েছে। তুলনা করাটা ভাল হবে না। তবে পূজারা-রাহানে যখন শীর্ষে থাকে, তখন ওদের ধারে কাছে কেউ থাকে না। প্রথম টেস্টে রাহানেকে সমর্থন করা হলে, তাহলে তাকে বাকি সিরিজেও খেলানো হোক। চোটের জন্য ও বাইরে ছিল। কোহলিও নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ফিরেছিল। সিরিজের মাঝে কাউকে বদলে ফেলা অনেক বড় সিদ্ধান্ত।"

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার সাজঘরে শ্রদ্ধেয় এই ভারতীয়! নাম জানালেন Morne Morkel

গত দুই বছর ব্যাটে বড় রান নেই পূজারার। অনেকের মতে ওয়ান্ডারার্সে ব্যর্থ হলেই তাঁকে ছেঁটে ফেলা হবে। ২০২০ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করেছিলেন ১১২ রান। এরপর থেকে তাঁর কেরিয়ারে শতরান অধরা। গত বছর ১৩ টেস্টের ২৩ ইনিংসে করেছেন মাত্র ৪৭৯ রান। গড় ২০.৮২। ২০১৯ থেকে টেস্টে তিন অঙ্কের রান নেই কোহলির। এর মধ্যে গত টেস্টের দুই ইনিংসে অফ স্টাম্পের অনেক বাইরের বলে অহেতুক খোঁচা মেরে আউট হয়েছেন। শুধু তাই নয়, গত বছর বিদেশের মাটিতে শেষ ১০ ইনিংসে খোঁচা দিয়ে ফিরেছেন কোহলি। এর সঙ্গে যোগ হয়েছে বিসিসিআই-এর বিরুদ্ধে 'জেহাদ'। ফলে সব মিলিয়ে বেশ চাপে রয়েছেন 'কিং কোহলি'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.