জোড়া রবির ঘুর্ণি বিশাখাপত্তনমে, প্রথম ইনিংসে ৪৩১-এ শেষ এলগার-ডি'ককদের লড়াই

প্রথম ইনিংসে ভারত রান তোলে ৭ উইকেটে ৫০২। ময়াঙ্খ আগরওয়ালের ২১৫ এবং রোহিত শর্মার ১৭৬ রানের অনবদ্য ইনিংসে রানের পাহাড় গড়ে ভারত। জবাবে প্রোটিয়ারাও দমে যায়নি

Updated By: Oct 5, 2019, 02:10 PM IST
জোড়া রবির ঘুর্ণি বিশাখাপত্তনমে, প্রথম ইনিংসে ৪৩১-এ শেষ এলগার-ডি'ককদের লড়াই
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: এক বছর পর প্রত্যাবর্তন। আর ফিরেই একাই সাত-সাতটি উইকেট। প্রোটিয়াদের ব্যাটিং দুর্গে ছুঁচ হয়ে ঢুকে ফাল-ফাল করলেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। গতকালই ৫টি উইকেট পেয়েছিলেন। আজ, চতুর্থ দিনে ম্যাচ শুরুর ঘণ্টা খানেকের মধ্যে ২টি উইকেট তুলে ফ্ল্যাফ ডুপ্লেসিদের কফিনের শেষ পেরেকটি পুঁতে দেন। ৪৩১ রানে শেষ হল প্রোটিয়াদের প্রথম ইনিংস। ভারতের দেওয়া লক্ষ্যমাত্রা থেকে ৭১ রানে পিছিয়ে রইল তাঁরা।

প্রথম ইনিংসে ভারত রান তোলে ৭ উইকেটে ৫০২। ময়াঙ্ক আগরওয়ালের ২১৫ এবং রোহিত শর্মার ১৭৬ রানের অনবদ্য ইনিংসে রানের পাহাড় গড়ে ভারত। জবাবে প্রোটিয়ারাও দমে যায়নি। বিশাখাপত্তনমের পাটা পিচে মহম্মদ শামিদের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়লেন ডিন এলগর ও কুইনটন ডি কক। অশ্বিন এবং জাডেজার ঝোড়ো বোলিংয়ে মাটি কামড়ে রইলেন তাঁরা। দলকে সম্মানজনক জায়গায় পৌঁছে দিতে ডি এলগর করলেন ১৬০ রান। আর ডি-কক যোগ্য সঙ্গ দিলেন ১১১ রান করে। তাঁদের এই কঠিন লড়াইয়ে অনুঘটকের কাজ কে অধিনায়ক ডুপ্লেসিসের ৫৫ রান।

আরও পড়ুন- এলগার-ডি'ককের শতরানে পাল্টা লড়াই প্রোটিয়াদের, প্রত্যাবর্তনে পাঁচ উইকেট অশ্বিনের

বাঁ-হাতি লেগ স্পিনার হিসাবে দ্রুততম ২০০ উইকেট পেয়ে নজির গড়লেন রবীন্দ্র জাডেজা। শ্রীলঙ্কান বোলার রঙ্গনা হেরাথের রেকর্ড ভাঙেন এ দিন। ডি এলগরকে ১৬০ রানের মাথায় ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন জাডেজা। প্রোটিয়াদের রুখতে অশ্বিন ৭, জাডেজা ২ এবং ইশান্ত শর্মা একটি উইকেট নেন। তবে, একথা বলাই যায়, বোলিংয়ে দুই রবিই বিশাখাপত্তনমের পিচে শর্ষে ফুল দেখালেন প্রোটিয়াদের।

.