আরও এক 'মহারাজ', সৌরভ ভারতের এক নম্বর স্কোয়াশ তারকা

শহর কলকাতা সৌরভ বলতে চেনে বোধহয় শুধু সৌরভ গাঙ্গুলিকেই। কিন্তু নিঃশব্দে মাত্র ২৯ বছর বয়সে নজির গড়ে ফেলেছেন এই শহরেরই আরেক সৌরভ। ইনি হলেন সৌরভ ঘোষাল। স্কোয়াশে এগারো বারের জাতীয় চ্যাম্পিয়ন। মনে করা হচ্ছে যে গতিতে সৌরভ এগোচ্ছেন তাতে তিনি যেখানে থামবেন,তা ভাবা শুধু কঠিন নয়,কার্যত অসম্ভত। ভারতের এক নম্বর স্কোয়াশ তারকা বলছেন ১১ বারের মধ্যে এবারেরটাই ছিল সবচেয়ে কঠিন। জাতীয় স্তরে রেকর্ড হলেও সৌরভের পাখির চোখ বিশ্বের সেরা দশে জায়গা করে নেওয়া।

Updated By: Jul 21, 2016, 09:12 AM IST
আরও এক 'মহারাজ', সৌরভ ভারতের এক নম্বর স্কোয়াশ তারকা

ব্যুরো:শহর কলকাতা সৌরভ বলতে চেনে বোধহয় শুধু সৌরভ গাঙ্গুলিকেই। কিন্তু নিঃশব্দে মাত্র ২৯ বছর বয়সে নজির গড়ে ফেলেছেন এই শহরেরই আরেক সৌরভ। ইনি হলেন সৌরভ ঘোষাল। স্কোয়াশে এগারো বারের জাতীয় চ্যাম্পিয়ন। মনে করা হচ্ছে যে গতিতে সৌরভ এগোচ্ছেন তাতে তিনি যেখানে থামবেন,তা ভাবা শুধু কঠিন নয়,কার্যত অসম্ভত। ভারতের এক নম্বর স্কোয়াশ তারকা বলছেন ১১ বারের মধ্যে এবারেরটাই ছিল সবচেয়ে কঠিন। জাতীয় স্তরে রেকর্ড হলেও সৌরভের পাখির চোখ বিশ্বের সেরা দশে জায়গা করে নেওয়া।

সামনেই রিও অলিম্পিক। একশো বারো বছরের অলিম্পিকের ইতিহাসে এবারই জায়গা করে নিয়েছে গলফ। তবে এবারও অলিম্পিকে ব্রাত্য থেকে গেছে স্কোয়াশ। অলিম্পিকে না খেলতে না পারার হতাশা সৌরভের চোখে-মুখে।

নিজে অলিম্পিকে যেতে না পারলেও সানিয়া-যোগেশ্বরদের শুভেচ্ছা জানাতে ভুলছেন না সৌরভ। যে কোনভারতীয় অ্যাথলিটই রিও-তে পদক জিতলেই খুশি হবেন,তবে তাঁর দুই প্রিয় বন্ধু পিভি সিন্ধু আর অশ্বিনী পুনাপ্পা পদক জিতলে তিনি যে সবচেয়ে বেশি খুশি হবেন ,তা জানাতে ভুলছেন না লাজুক সৌরভ।

.