Sourav Ganguly: টিম ইন্ডিয়ার কোন তারকাকে টেস্ট ক্রিকেটে দেখতে চান মহারাজ? জেনে নিন

জাতীয় দলের সীমিত ওভারের ক্রিকেটে তিনি অপরিহার্য। তবে টেস্ট ক্রিকেটে হার্দিক পান্ডিয়াকে ছাড়াই মাঠে নামছে টিম ইন্ডিয়া। লাল বলের ক্রিকেটে ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটাররা নিজেদের মেলে ধরতে পারছেন না। এমন অবস্থায় আইপিএল শেষ হলেই রোহিত শর্মার দল ইংল্যান্ডে উড়ে যাবে। কারণ অস্ট্রেলিয়ার বিরুদ্ধেই যে বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে নামবে 'মেন ইন ব্লু' ব্রিগেড। এমন অবস্থায় প্রশ্ন আসতে বাধ্য যে, হার্দিক কি আদৌ টেস্ট ক্রিকেটে কামব্যাক করবেন? 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 30, 2023, 02:11 PM IST
Sourav Ganguly: টিম ইন্ডিয়ার কোন তারকাকে টেস্ট ক্রিকেটে দেখতে চান মহারাজ? জেনে নিন
মনের কথা জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিনি সাদা বলের ক্রিকেটের রাজা। টিম ইন্ডিয়ার (Team India) হয়ে একদিনের ম্যাচ ও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলতে নেমে একাধিক ম্যাচ জিতিয়েছেন। এহেন হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) টেস্ট ক্রিকেটে দেখতে চাইছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বিসিসিআই-এর (BCCI)প্রাক্তন সভাপতি ও দেশের প্রাক্তন অধিনায়ক মনে করেন, হার্দিক টেস্ট ক্রিকেটে কামব্যাক করলে তিনি ভারতীয় দলের 'মূল্যবান সম্পদ' হয়ে উঠতে পারেন। যদিও সেই ২০১৮ সালের পর হার্দিককে আর টেস্ট খেলতে দেখা যায়নি। 

যদিও সৌরভ বলেন, "হার্দিক সীমিত ওভারের ক্রিকেটে দারুণ পারফর্ম করে। বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে ও অপ্রতিরোধ্য। তবে আমার মনে হয় হার্দিক টেস্ট ক্রিকেটেও ভালো ফল করবে। এর আগে টেস্ট ক্রিকেটে ও কিন্তু ভালো পারফরম্যান্স করেছিল। আর তাই হার্দিকের লাল বলের ক্রিকেটে ফিরে আসা উচিত।" 

আরও পড়ুন: Mohammed Shami vs Hasin Jahan, IPL 2023: শামিকে গ্রেফতারের দাবি খারিজ করল কলকাতা হাই কোর্ট, জোড় ধাক্কা খেলেন হাসিন

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: কেন শখের একাধিক গাড়ি বিক্রি করে দিয়েছেন বিরাট? জেনে নিন আসল কারণ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত একদিনের সিরিজের আগে হার্দিককে সাংবাদিক বৈঠকে টেস্ট ক্রিকেটে কামব্যাক করা প্রশ্ন করা হয়েছিল। তখন তিনি বলেছিলেন, "আমি অবশ্যই কামব্যাক করব। সঠিক সময় এলে টেস্ট ক্রিকেট আবার খেলতে নামব।" এরপর তাঁর কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল, তিনি কি আসন্ন বিশ্ব টেস্ট ফাইনালে খেলতে চান? তখন হার্দিকের জবাব ছিল, "আমি অবশ্যই টেস্ট ক্রিকেটে ফিরব। তবে বিশ্ব টেস্ট ফাইনাল খেলব না। কারণ, বিশ্ব টেস্ট ফাইনালের যোগ্যতা অর্জনের জন্য আমাদের দলের একাধিক সতীর্থ অনেক পরিশ্রম করেছে। এবার আমি যদি ফাইনাল খেলার ইচ্ছাপ্রকাশ করি, তাহলে সেটা অন্য সতীর্থের প্রতি অবিচার করা হবে। আমার মন এতে সায় দেয় না।" 

চলতি বছরের অক্টোবর-নভেম্বর মাসে দেশের মাটিতে আয়োজিত হবে ৫০ ওভারের বিশ্বকাপ। এর আগে থেকে অবশ্য জাতীয় টি-টোয়েন্টি দলকেও নেতৃত্ব দিচ্ছেন হার্দিক। সেটা মনে করিয়ে হার্দিক যোগ করেছিলেন, "এই মুহূর্তে আমি শুধু সাদা বলের ক্রিকেটে মনঃসংযোগ করছি। সীমিত ওভারের ক্রিকেট খেলে আমার শরীর যদি সঠিক ভাবে সাড়া দেয়, তাহলে অবশ্যই টেস্ট খেলতে নামব।"  

২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন হার্দিক। মাত্র ১১টি টেস্ট খেলেই তাঁর লাল বলের ক্রিকেটে কেরিয়ার আপাতত থেমে গিয়েছে। রান করেছেন ৫৩২। সঙ্গে রয়েছে ১টি শতরান ও চারটি অর্ধ শতরান। একইসঙ্গে ১৭টি উইকেট নিয়েছেন হার্দিক। এহেন তারকা অলরাউন্ডারকে কি লাল বলের ক্রিকেটে দেখা যাবে? এটাই এখন লাখ টাকার প্রশ্ন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.