ভাল আছেন, চিকিৎসকদের পরামর্শে কেবিনে হাঁটাচলা করলেন Sourav Ganguly

২০ দিন পর ২৭ জানুয়ারি, বুধবার ফের বুকে ব্যথা অনুভব করায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন সৌরভ।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 30, 2021, 05:42 PM IST
ভাল আছেন, চিকিৎসকদের পরামর্শে কেবিনে হাঁটাচলা করলেন Sourav Ganguly
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: কেমন আছেন বাঙালির প্রিয় দাদা! এখন তাঁর শারীরিক পরিস্থিত কেমন! বৃহস্পতিবার অ্যাঞ্জিওপ্লাস্টি করে মহারাজের হার্টে আরও দু’টি স্টেন্ট বসানো হয়েছে। একটি স্টেন্ট বসেছিল ২ জানুয়ারি। চিকিৎসকদের পরামর্শে  শনিবার কেবিনে হাঁটাচলা করলেন সৌরভ গাঙ্গুলি। সবকিছু ঠিকঠাক থাকলে রবিবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। মহারাজকে রবিবার ছাড়া হবে কিনা তা যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সৌরভের মেডিক্যাল বোর্ড।

 

হৃদরোগে আক্রান্ত হয়ে গত ২ জানুয়ারি প্রথম হাসপাতালে ভর্তি হন সৌরভ। তাঁর হার্টে তিনটি ব্লকেজ পাওয়া যায়। ওই দিনই একটি স্টেন্ট বসানো হয়। ৭ জানুয়ারি বাড়ি ফিরে যান সৌরভ। বাড়িতেই চিকিৎসকদের পর্যবেক্ষণে ছিলেন তিনি।  কিন্তু ২০ দিন পর ২৭ জানুয়ারি, বুধবার ফের বুকে ব্যথা অনুভব করায় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন সৌরভ। কার্ডিওলজিস্ট আফতাব খানের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা শুরু হয়। বৃহস্পতিবার ডাঃ দেবী শেঠির পাশাপাশি ডাঃ অশ্বিন মেহতা আসেন। এরপরেই স্টেন্ট বসানোর সিদ্ধান্ত হয়। বৃহস্পতিবার দুপুরেই আরও দু'টি স্টেন্ট বসে সৌরভের। ডাঃ অশ্বিন মেহেতা স্টেন্ট বসান সৌরভ গাঙ্গুলির।

আরও পড়ুন- ৮৭ বছরে এই প্রথম, ভারতীয় ক্রিকেটের সব থেকে জনপ্রিয় টুর্নামেন্ট বাতিল

শুক্রবার ক্রিটিক্যাল কেয়ার ইউনিট থেকে কেবিনে রাখা হয় মহারাজকে। তাঁর দেহের গুরুত্বপূর্ণ অঙ্গগুলি ঠিকঠাক কাজ করছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। এরপর চিকিৎসকদের পরামর্শে কেবিনে হাঁটাচলা করেন সৌরভ। সবকিছু ঠিকঠাক থাকলে রবিবার সৌরভকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে।

আরও পড়ুন- Quarantine পর্ব শেষ, ভারতের মাটিতে ট্রেনিং শুরু England-এর দুই মহাতারকার

.