অস্ট্রেলিয়া সফরের দলে কেন নেই সূর্যকুমার? নির্বাচকদের প্রশ্ন করুক সৌরভ, দাবি বেঙ্গসরকারের

বিসিসিআই সভাপতি হওয়ায় অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল নির্বাচন নিয়ে সৌরভ যে দায়িত্ব এড়িয়ে যেতে পারেন না তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন দেশের প্রাক্তন নির্বাচক প্রধান দিলীপ বেঙ্গসরকার।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 29, 2020, 04:51 PM IST
অস্ট্রেলিয়া সফরের দলে কেন নেই সূর্যকুমার? নির্বাচকদের প্রশ্ন করুক সৌরভ, দাবি বেঙ্গসরকারের
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:   অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল নির্বাচন নিয়ে এমনিতেই বিতর্ক চলছে। কেন রোহিত শর্মাকে বাদ দেওয়া হয়েছে সেই নিয়ে। এরই মধ্যে মুম্বই ইন্ডিয়ানসের জার্সিতে ধারাবাহিকভাবে ভালো ব্যাটিং করে চলা সূর্যকুমার যাদবের বাদ পড়া নিয়ে সরব হয়েছেন ক্রিকেটপ্রেমীরা। এই ঘটনার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলা হয়েছে। আর সেই প্রেক্ষাপটেই বোর্ড সভাপতি তথা প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের নাম জড়িয়ে গিয়েছে। প্রাক্তন নির্বাচক প্রধান দিলীপ বেঙ্গসরকার এই প্রশ্ন তুলেছেন।

বিসিসিআই সভাপতি হওয়ায় অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দল নির্বাচন নিয়ে সৌরভ যে দায়িত্ব এড়িয়ে যেতে পারেন না তা স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন দেশের প্রাক্তন নির্বাচক প্রধান দিলীপ বেঙ্গসরকার। চলতি আইপিএলে ১২ ম্যাচে ৩৬২ রান করেছেন সূর্য। অন্যতম ধারাবাহিক ব্যাটসম্যান হওয়া সত্ত্বেও সূর্যকে কেন জাতীয় দলের বাইরে রাখা হল? তা নিয়ে তিনি বোর্ড সভাপতিকে প্রশ্ন করেছেন।

বেঙ্গসরকারের মতে, এ ব্যাপারে নির্বাচকদের সঙ্গে কথা বলা উচিত সৌরভের। তাঁর কথায়, ৩০ বছর বয়স হয়েছে বলে কোনও ক্রিকেটারকে জাতীয় দলে নেওয়া যাবে না, এমন ভাবাটা ভুল। কোনও ক্রিকেটার ২৬ থেকে ৩৪ বছরের মধ্যে যে কোনও সময়ই ফর্ম ধরে রাখতে পারে বলেও মনে করেন তিনি। আর সেই প্রেক্ষাপটেই সূর্যকুমার যাদবকে অন্তত একটা সুযোগ দেওয়া উচিত ছিল, বলে মনে করেন দিলীপ বেঙ্গসরকার।

অস্ট্রেলিয়া সফরের দল থেকে সূর্য কুমার যাদবের বাদ পড়া নিয়ে এর আগে প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং মন্তব্য করেছিলেন। যে রঞ্জি ট্রফিতে এতো ভাল পারফর্ম করার পাশাপাশি আইপিএলে দুরন্ত খেলার পরও জাতীয় দলে কেন সূর্য কুমার যাদব উপেক্ষিত। সেই নিয়ে টুইটে সোচ্চার হন তিনি।

 

আরও পড়ুন -   ভাইরাল ভিডিয়ো: অনুশীলনের মাঝেই অন্তঃসত্ত্বা অনুষ্কাকে বিরাটের প্রশ্ন, "খেয়েছো তো?" মন ছুঁয়ে গেল নেটিজেনদের

.