অমিত শাহের সঙ্গে বৈঠক হয়েছে, কী নিয়ে কথা? ভাঙলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

মঙ্গলবার শহরে ফিরে সৌরভ আরও একবার স্পষ্ট করলেন, রাজনীতিতে যোগ দিচ্ছেন না তিনি।

Updated By: Oct 15, 2019, 08:35 PM IST
অমিত শাহের সঙ্গে বৈঠক হয়েছে, কী নিয়ে কথা? ভাঙলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের নির্বাচনকে সামনে রেখে সৌরভ গঙ্গোপাধ্যায়কে বিসিসিআই সভাপতি পদে বসিয়েছেন অমিত শাহ। এমন একটা জল্পনা ঘুরছে রাজনীতির অন্দরে। শোনা যাচ্ছে, ২০২১ সালে পশ্চিমবঙ্গে অমিতের তুরুপের তাস হতে চলেছেন মহারাজ। কিন্তু তেমন জল্পনায় জল ঢেলে দিলেন প্রিন্স অব ক্যালকাটা। মঙ্গলবার শহরে ফিরে সিএবি-তে সাংবাদিক বৈঠকে জি নিউজের প্রশ্নে সৌরভ জবাব দেন, রাজনীতিতে যোগ দিচ্ছেন না। তবে অমিত শাহের সঙ্গে কথা হয়েছে। 

জানা গিয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায়কে প্রথম বিসিসিআই-র সহ-সভাপতির পদ নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। আর সভাপতি হতেন ব্রিজেশ পটেল। কিন্তু সহসভাপতির পদ নিতে নারাজ ছিলেন সৌরভ। সৌরভের মনোভাব অমিত শাহকে জানিয়ে দেন অনুরাগ ঠাকুর। বিজেপির চাণক্যের মাথায় ঘুরছে বাংলা। সৌরভ গঙ্গোপাধ্যায়কে সভাপতি হিসেবে দেখতে চান দেশের স্বরাষ্ট্রমন্ত্রীই। অনুরাগ ঠাকুর বাকি সদস্যের জানিয়ে দেন, দাদাকে সভাপতি চান শাহ। অমিত শাহের কৌশলের নেপথ্যে কারণ নিয়ে শুরু হয় জল্পনা। অনেকেই মনে করেন, ২০২১ সালে সৌরভ গঙ্গোপাধ্যায়কে বাংলায় কাজে লাগাতে চাইছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। আর রাজনীতির পাশ খেলায় অমিত শাহের দান যে কতটা উপযোগী তা তো বলে দিচ্ছে বিজেপির একের পর সাফল্য। মঙ্গলবার শহরে ফিরে সৌরভ আরও একবার স্পষ্ট করলেন, রাজনীতিতে যোগ দিচ্ছেন না তিনি।    

রবিবার মুম্বইয়ের ট্রাইডেন্ট হোটেলে অমিতের সঙ্গে বৈঠক হয় সৌরভের। আর রবিবার মধ্যরাতেই তাঁর সভাপতি হওয়ার বিষয়ে পড়ে চূড়ান্ত শিলমোহর। ওই বৈঠকে অমিতের সঙ্গে বৈঠকের বিষয়টি অস্বীকার করেননি সৌরভ। বলেন, ''অমিত শাহের সঙ্গে দেখা হয়েছে। কিন্তু রাজনীতিতে আসছি না। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠকের সময় এমন কথা হয়েছিল। বৈঠকে রাজনীতি নিয়ে কোনও কথা হয়নি।'' সৌরভ আরও বলেন,''অমিত শাহের সঙ্গে প্রথমবার দেখা হয়েছে। বিসিসিআই নিয়ে কোনও প্রশ্ন করিনি। আমি পদ পাব কিনা তাও জানতে চাইনি। অথবা তুমি এটা করলে পদ পাবে, এমন কোনও কথা হয়নি।'' অমিতপুত্র জয় শাহ কি বোর্ডকে নিয়ন্ত্রণ করবেন? সৌরভের জবাব, জয় শাহ তো রাজনীতিতে নেই।

 
অমিত শাহও মন্তব্য করেছেন,''সৌরভের সঙ্গে কোনও চুক্তি হয়নি। সৌরভ আসতেই পারে আমার সঙ্গে দেখা করতে। আমরা কখনই তাঁকে দলে নিতে চাইনি। আবার সৌরভও কখনও যোগ দিতে না চাওয়ার কথাও বলেনি। বিজেপিতে যোগ দিতে চাইলে সৌরভকে স্বাগত। দেশের প্রত্যেক নাগরিককেই আমি তাই বলে থাকি। এটাই আমার কাজ।''

আগামী ২৩ অক্টোবর আনুষ্ঠানিকভাবে বিসিসিআই সভাপতি হবেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিরাটদের পারফরম্যান্স থেকে প্রথম শ্রেণির ক্রিকেটারদের উন্নতিই তাঁর লক্ষ্য বলে স্পষ্ট করেছেন। একইসঙ্গে বড় টুর্নামেন্টে ভারতীয় দলের পারফরম্যান্স যে এবার আতসকাঁচের তলায় ফেলা হবে তাও জানিয়ে দিয়েছেন মহারাজ।  

আরও পড়ুন- BJP-র হয়ে প্রচারের শর্তে BCCI সভাপতি সৌরভ? কোনও শর্ত নয়, বিজেপিতে যোগ দিতে চাইলে সৌরভকে স্বাগত: অমিত শাহ

.