India vs New Zealand: 'ইডেন বেল' বাজিয়ে ম্যাচের শুভারম্ভ করলেন Sourav Ganguly

২০১৬ সালে ক্লাব হাউসের লোয়ার টিয়ারে 'ইডেন বেল' বসিয়েছিলেন সৌরভ।

Updated By: Nov 21, 2021, 07:47 PM IST
India vs New Zealand: 'ইডেন বেল' বাজিয়ে ম্যাচের শুভারম্ভ করলেন Sourav Ganguly
সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি সৌজন্যে: সিএবি মিডিয়া)

নিজস্ব প্রতিবেদন: ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ভারত-নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচের আগে 'ইডেন বেল' বাজালেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সিএবি (CAB) থেকে আগেই জানানো হয়েছিল যে, ক্রিকেটের নন্দনকাননে রোহিত শর্মা ও টিম সাউদিদের দ্বৈরথ শুরু হবে সৌরভের বেল বাজানো দিয়েই। রবিবার তেমনটাই ঘটল।

বেল বাজানোর মুহূর্তে সৌরভের সঙ্গে ছিলেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya) ও সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় (Mr Snenasish Ganguly), যুগ্ম সচিব দেবব্রত দাস (Mr Debabrata Das) ও কোষাধক্ষ্য দেবাশিস গঙ্গোপাধ্যায় (Debasish Ganguly) সিএবি থেকে সোশ্যাল মিডিয়ায় এই বিশেষ মুহূর্তের ভিডিও পোস্ট করেছে।

আরও পড়ুন: Santosh Trophy: কল্যাণীতে জিতেই সন্তোষের অভিযান শুরু করল বাংলা

২০১৫ সালে সিএবি (Cricket Association of Bengal) সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পরেই, ২০১৬ সালে ক্লাব হাউসের লোয়ার টিয়ারে 'ইডেন বেল' বসিয়েছিলেন মহারাজ। ঐতিহ্যবাহী 'লর্ডস বেল'এর আদলে এই 'ইডেন বেল' বসানো হয়েছিল। ২০১৬ সালের নভেম্বরে ভারত বনাম নিউজিল্যান্ড টেস্টের সময় 'ইডেন বেল'এর উদ্বোধন করা হয়। প্রথমবার বেল বাজিয়েছিলেন কপিল দেব। এরপর সুনীল গাভাসকর, নাসির হুসেন, মহম্মদ আজহারউদ্দিন ছাড়াও কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথন আনন্দ পর্যন্ত 'ইডেন বেল' বাজিয়েছিলেন। এমনকী ২০১৯ সালে ভারত বনাম বাংলাদেশ গোলাপি বলের টেস্টের সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় 'ইডেন বেল' বাজিয়েছিলেন। যে সৌরভের হাত ধরে ক্রিকেটের মক্কায় 'ইডেন বেল' বসেছিল, সেই মহারাজ এবার 'ইডেন বেল' বাজালেন। ঘরের মাঠে বোর্ড সভাপতি হিসেবে অনন্য সম্মান পেলেন ভারতের সর্বকালের অন্যতম সেরা আইকন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.