'ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে', বাবাকে মনে করে পোস্ট করলেন Sourav

শুক্রবার বেশ রাতেই এমন একটা ছবি ইনস্টাগ্রামে পোস্ট করলেন সৌরভ গাঙ্গুলি।

Updated By: May 29, 2021, 02:35 AM IST
'ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে', বাবাকে মনে করে পোস্ট করলেন Sourav

নিজস্ব প্রতিবেদন- পিছনে বাবা চণ্ডী গাঙ্গুলি। সামনে ট্রফি হাতে দাঁড়িয়ে ভারত অধিনায়ক। শুক্রবার বেশ রাতেই এমন একটা ছবি ইনস্টাগ্রামে পোস্ট করলেন সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly)। খানিকটা যেন আবেগমথিত সৌরভ। দুই ছেলেরই ক্রিকেট কেরিয়ারে একটা বড় ভূমিকা ছিল চণ্ডী গাঙ্গুলির (Chandidas Ganguly)।

 

 

ছোট্ট সৌরভ তাঁর ‘দাদাভাই’য়ের সঙ্গে সিএবিতে যেতেন। বাবা চণ্ডী গাঙ্গুলি দুই ভাইকেই (স্নেহাশিস ও সৌরভ) কোচ দেবু মিত্রের হাতে তুলে দেন। এমনকি দেবু মিত্রের তত্ত্বাবধানেই তাঁকে পাঠানো হয় ইংল্যান্ডে মাইনর কাউন্টি খেলতে। সেখান থেকে ফিরেই ৮০র দশকের শেষের দিকে সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে সৌরভের রঞ্জি অভিষেক হয়।

সৌরভের বাবা চণ্ডী গাঙ্গুলি সিএবি সামলেছেন বিভিন্ন পদে থেকে। ১৯৭৪-৭৫য়ে সিএবি-র সহ সম্পাদক। এরপর কখনও কর্মাধ্যক্ষ, কখনও ভাইস প্রেসিডেন্ট, কখনও সেক্রেটারি। তবে ২০০৫ সালে টেস্ট দল থেকে গাঙ্গুলি বাদ পড়ার পর থেকে আর প্রাণপ্রিয় সিএবিতে (Cricket Association of Bengal) যান নি চণ্ডীবাবু। ২০১৩য় প্রয়াত হন চণ্ডী গাঙ্গুলি। এই ছবি পোস্টের মাধ্যমেই সৌরভ হয়ত বা বলতে চাইলেন, 'ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে'।

আরও পড়ুন: টুইটারে Suryakumar ফলো করলেন Ashwinকে! ভারতীয় স্পিনারের প্রতিক্রিয়া ঝড় তুলে দিল সোশ্যালে

এমনিতে সৌরভ গাঙ্গুলি ইনস্টাতে মাঝেমধ্যেই তাঁর পরিবারের এক-আধ ঝলক প্রকাশ করেন। মাদার্স ডে তে মায়ের ছবি, আবার কখনও দীপাবলী বা সরস্বতী পুজোয় স্ত্রী ডোনা ও কন্যা সানার সঙ্গা দেখা যায় ভারতীয় ক্রিকেটের প্রশাসককে।

.