Sourav Ganguly On Yusuf Pathan: বহরমপুরে কিন্তু ব্রেট লি'র সঙ্গে লড়াই! পাঠানকে সতর্ক করলেন মহারাজ

Sourav Ganguly On Yusuf Pathan vs Adhir Ranjan Chowdhury Lok Sabha Elections 2024: বহরমপুরে কিন্তু ব্রেট লি'র সঙ্গে লড়াই হবে! ইউসুফ পাঠানকে এখনই সতর্ক করলেন মহারাজ!

Updated By: Mar 12, 2024, 07:45 PM IST
Sourav Ganguly On Yusuf Pathan: বহরমপুরে কিন্তু ব্রেট লি'র সঙ্গে লড়াই! পাঠানকে সতর্ক করলেন মহারাজ
সৌরভের বিরাট মন্তব্য়ে ঝড় সোশ্য়ালে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনের (Lok Sabha Polls) আগে, তৃণমূল কংগ্রেসের জনগর্জন সভার (Jana Garjan Sabha) দিকেই ছিল সকলের নজর। গত রবিবাবের বারবেলায় মেগা ইভেন্টে চমকে দিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। চব্বিশের মহাযুদ্ধের ৪২ সদস্যের দুরন্ত স্কোয়াড ঘোষণা করেছিলেন মমতা। জোড়া বিশ্বকাপ জয়ীর সঙ্গেই মহাতারকা ফুটবলারকে নিয়ে চমকে দেয় টিএমসি (TMC)! ব্রিগেডে দাঁড়িয়ে ৪২ আসনের যে প্রার্থী তালিকা ঘোষণা করেছিল তৃণমূল, সেখানে দু'টি নাম আলাদা করে নজর কেড়ে নিয়েছিল। দু'জনেই দেশকে দিয়েছেন বিশ্বকাপ। তাঁদের ক্রিকেটের ময়দানে আলাদা করে পরিচয় করিয়ে দেওয়ার কোনও প্রয়োজনই নেই। বহরমপুরের প্রার্থী হন ইউসুফ পাঠান (Yusuf Pathan)।  বর্ধমান-দুর্গাপুর কেন্দ্র থেকে দাঁড়ান কীর্তি আজাদ (Kirti Azad)। হাওড়া থেকে তৃণমূলের বাজি প্রাক্তন মহাতারকা ফুটবলার ও সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় (Prasun Banerjee)! বহরমপুরে কিন্তু ব্রেট লি'র সঙ্গে লড়াই। এই মর্মেই পাঠানকে সতর্ক করলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly)।

আরও পড়ুন: TMC Brigade 2024: জোড়া বিশ্বকাপ জয়ীর সঙ্গেই মহাতারকা ফুটবলার! চব্বিশের যুদ্ধে আগুনে স্কোয়াড মমতার!

সৌরভ 'দাদাগিরি'র এক ইভেন্টে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর পোড় খাওয়া রাজনীতিবিদ। তিনি এই বিষয়টি গুলে খেয়েছেন। তাঁর গড় হিসেবেই পরিচিত বহরমপুর । সেখানেই লোকসভা নির্বাচনের প্রার্থী ইউসুফ। অধীরকে ব্রেট লি-র সঙ্গে তুলনা করলেন মহারাজ। সৌরভ বলেন, 'রাজনীতি তো খারাপ নয়, ভালো তো। দেখতে গেলে মানুষের জন্য় পরিবর্তন করার সুযোগ পাওয়া যায়। সবার মানসিকতা এক হয় না। সবার জীবনে সুযোগও এক হয় না। কীর্তি আজাদ তো দীর্ঘদিনের রাজনীতিবিদ। তাঁর জন্য় নতুন কিছু নয়। অন্যদিকে ইউসুফ পাঠান কেকেআরের সূত্রে কলকাতায় (বহরমপুর) দাঁড়াবে। দেখলাম ওর প্রতিদ্বন্দ্বী অধীরবাবু। তার মানে ব্য়াপারটা ব্রেট লি ও ইউসুফ পাঠান।'

৪১ বছরের ইউসুফ পরিচিত তাঁর ঝোড়ো ব্য়াটিং ও প্রয়োজনে অফ-স্পিনে উইকেট তুলে নেওয়ার জন্য়। দেশের জার্সিতে ওয়ানডে ও টি-২০ ফরম্য়াট মিলিয়ে করেছেন হাজারের উপর রান। এমএস ধোনির নেতৃত্বাধীন ভারতীয় দলের সঙ্গে ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ ও ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপও জিতেছেন ইউসুফ পাঠানের দাদা। ২০১১-২০১৭ পর্যন্ত আইপিএল খেলেছেন কলকাতার দল কেকেআরের হয়েই। শহরের ফ্র্যাঞ্চাইজিকে দিয়েছেন জোড়া আইপিএল। ইউসুফ এই প্রথম রাজনীতির আঙিনায় পা রাখলেন। টিএমসি-র হয়েই শুরু হচ্ছে তাঁর কেরিয়ারের নতুন ইনিংস। ৬৫ বছরের কীর্তি তিরাশির বিশ্বকাপ জয়ী দলের সদস্য়। তবে ইউসুফের মতো তাঁর রাজনীতিতে প্রথমবার পদার্পণ নয়। কীর্তির রক্তেই রাজনীতি। তাঁর বাবা ভগবত ঝা আজাদ ছিলেন বিহারের প্রাক্তন মুখ্য়মন্ত্রী। কীর্তির রাজনীতিতে হাতেখড়ি বিজেপিতে হয়। তিনি কংগ্রেসও করেছেন। এখন তিনি তৃণমূলের। 

আরও পড়ুন: WATCH | Arjun Tendulkar | IPL 2024: মালিঙ্গার সামনেই 'টোক্রাশার' সচিনপুত্র! নেটে গড়াগড়ি খেলেন ব্যাটার...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.