Shubman Gill: এবার তিন সংস্করণেই ভারত অধিনায়ক শুভমন! এল খাস লোকের বিরাট ভবিষ্যদ্বাণী

Shubman Gill Will Lead Team India: আর কেউ নন, শুভমন গিলই হবেন আগামী দিনে ভারতীয় দলের  তিন সংস্করণের অধিনায়ক। বিরাট আপডেট দিলেন দ্রাবিড়ের সংসারের খাস লোক।  

Updated By: Jul 21, 2024, 06:51 PM IST
Shubman Gill: এবার তিন সংস্করণেই ভারত অধিনায়ক শুভমন! এল খাস লোকের বিরাট ভবিষ্যদ্বাণী
এবার শুভমন গিল হবেন তিন সংস্করণে ভারত অধিনায়ক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) থেকে বিরাট কোহলি (Virat Kohli) হয়ে রোহিত শর্মার (Rohit Sharma) হাতে উঠেছে টিম ইন্ডিয়ার ব্য়াটন। এই কিছুদিন আগেও রোহিত ছিলেন তিন সংস্করণেই ভারতীয় দলের ক্য়াপ্টেন। তবে দেশকে টি-২০ বিশ্বকাপ জেতানোর পরেই রোহিত জানিয়ে দেন যে, তাঁকে যেন আর কুড়ি ওভারের ক্রিকেটের জন্য় ভাবা না হয়। তিনি দেশের জার্সিতে এই ফরম্য়াটকে আলবিদা বললেন। আসন্ন শ্রীলঙ্কা সফরে (India Tour Of Sri Lanka 2024) ভারতের নতুন টি-২০ অধিনায়ক হয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। তবে ভারতের বিদায়ী ব্য়াটিং কোচ বিক্রম রাঠোর (Vikram Rathour) বলছেন যে, আগামী দিনে ভারতের তিন ফরম্য়াটেরই অধিনায়ক হবেন টিম ইন্ডিয়ার তরুণ প্রতিভাবান ব্য়াটার শুভমন গিল (Shubman Gill)!

আরও পড়ুন: ব্যাট হাতে বিধ্বংসী বঙ্গকন্যা রিচার রেকর্ড, মরুদেশকে উড়িয়ে সেমিফাইনালের পথে ভারত

রাঠোর এক সর্বভারতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'আমি যখন প্রথম ওকে নেটে দেখেছিলাম, আমারও বাকিদের মতোই ওর সম্বন্ধে ধারণা তৈরি হয়েছিল। ঠিক যে প্রতিভার কথা বহু মানুষ ওর ব্য়াপারে বলাবলি করেছে। ওকে যখন প্রথম ব্যাট করতে দেখি, তখন আমার মাথায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া ছিল, এ তো দারুণ প্রতিভাবান একটা বাচ্চা। যে ওর খেলাটা বোঝে, যে জানে বিভিন্ন পরিস্থিতিতে কীভাবে ব্য়াট করতে হয়। কখনও কোন চ্য়ালেঞ্জ নিতে পিছপা হয় না। আমার মনে হয় অধিনায়ক হয়েই বিরাট কোহলি ও রোহিত শর্মা সেরাটা দিয়েছে। আমি একই রকম ভাবি শুভমনের ক্ষেত্রেও। ও হয়তো এখন অধিনায়ক নয়, তবে ওকে যদি বাড়তি দায়িত্ব দেওয়া হয় বাকিদের নেতৃত্ব দেওয়ার, তাহলে ও জ্বলে উঠবে। আমার মনে হয় একদিন ও তিন সংস্করণেই ভারত অধিনায়ক হবে।'

বোলিং কোচ পরম মামব্রে ও ফিল্ডিং কোচ টি দিলীপেরও মতোই রাঠোরেরও মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের সঙ্গেই! ভারত এবার বেছে নেবে নতুন সাপোর্ট স্টাফ। তবে রাঠোর তাঁর ছাপ রেখেছেন টিমে। অন্য়দিকে শুভমনকে যে আগামীর অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে, এই কথা নতুন নয়, একাধিক প্রাক্তন ক্রিকেটারও শুভমনের মধ্য়ে দেখেছেন আগামীর নেতাকে। আসন্ন শ্রীলঙ্কা সফরে দুই ফরম্য়াটেই তিনি ভারতীয় দলের ডেপুটি।

আরও পড়ুন: 'নায়িকার সঙ্গে সম্পর্ক, খারাপ ছেলের ভাবমূর্তিতেই দলে'! মিসাইল ভারতীয় ক্রিকেটারের

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.