IND vs PAK | Asia Cup 2023: রাহুল ফিরলেন দলে, তারকা ক্রিকেটারের আচমকা চোট! মেগা আপডেট রোহিতের

Shreyas Iyer out due to back spasm; KL Rahul returns: প্রতীক্ষার অবসান। দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্য়াবর্তন করলেন কেএল রাহুল। তবে আচমকাই চোট পেলেন চোট সারিয়ে দলে ফেরা আরেক তারকা।

Updated By: Sep 10, 2023, 03:20 PM IST
IND vs PAK | Asia Cup 2023: রাহুল ফিরলেন দলে, তারকা ক্রিকেটারের আচমকা চোট! মেগা আপডেট রোহিতের
রাহুলকে নিয়েই হল দল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাত দিনের মাথায় ফের 'মাদার অফ অল ব্যাটল'! চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) ফিরতি ম্য়াচে টিম ইন্ডিয়া (Team India) ও পাকিস্তান (Team Pakistan) মুখোমুখি হয়েছে। গত রবিবার ভারত-পাকিস্তান (IND vs PAK) খেলেছিল শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে (Pallekele International Cricket Stadium)। বৃষ্টিস্নাত ক্যান্ডিতে প্রথমে ব্যাট করে, ভারত করে ২৬৬ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসে একটি বলও করা সম্ভব হয়নি। অবশেষে বৃষ্টিতে ম্যাচ বাতিল হয়ে গিয়ে পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। সেটি ছিল গ্রুপ পর্যায়ের ম্য়াচ। ফের একটা রবিবার, আবারও সেই একই প্রতিপক্ষ সম্মুখ সমরে। এবার খেলা সুপার ফোরের। যে জিতবে সেই দলই ফাইনালের আরও কাছে চলে যাবে। এবার খেলা আর প্রেমাদাসা স্টেডিয়ামে (R Premadasa Stadium, Colombo)। এদিন ভারতীয় দলে একসঙ্গে দু'টি আপডেট চলে এল। দীর্ঘদিন পর চোট সারিয়ে ফিরলেন কেএল রাহুল (KL Rahul)। তবে আচমকাই চোট পেয়ে ছিটকে গেলেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। এদিন টস হেরে ভারত প্রথমে ব্য়াট করছে।

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: 'ওয়ার্ল্ড-ক্লাস, আমরা সবাই শ্রদ্ধা করি'! এই পাক মহানক্ষত্রকে কুর্নিশ শুভমনের

টস জিতে বাবর বলেন, 'আমরা প্রথমে বল করব। আর্দ্রতা আছে, সেটার ব্য়বহার করতে চাই। ভারত-পাকিস্তান ম্য়াচে সবসময় উত্তেজনা থাকে। তবে আমরা ম্য়াচ ধরে ধরে ভাবতে চাই। আমরা ভালো খেলছি। আমাদের ফোকাস রয়েছে এবার। কোনও পরিবর্তন নেই দলে।

টস হেরে রোহিত বলেন, 'প্রথমে ব্য়াট করার কথাই ভাবছিলাম। সামনের দিকে চ্যালেঞ্জ রয়েছে। তবে ছেলেরা যেভাবে ব্য়াট করেছে, তাতে আমরা আত্মবিশ্বাসী হয়ে গিয়েছি। প্রতিটি ম্য়াচ আমাদের জন্য় গুরুত্বপূর্ণ। এক সময়ে এক দিকেই ফোকাস করি। বৃষ্টি খেলারই অঙ্গ। প্রস্তুতির ভালো সময় পেয়েছি। ভালো খেলার জন্য় মুখিয়ে আছি। দু'টি বদল এসেছে। শ্রেয়সের একটু আগেই পিঠে টান ধরেছে। কেএল রাহুল এসেছে ওর জায়গায়।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ। (শামির জায়গায় বুমরা, শ্রেয়সের জায়গায় রাহুল) 

পাকিস্তান: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মহম্মদ রিজওয়ান, আগা সলমান, ইফতিকার আহমেদ, শাহদাব খান, ফাহিম আশরাফ, শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হ্য়ারিস রউফ। 

এশিয়া কাপের জন্য আগুনে স্কোয়াডই হয়েছে রোহিতদের। প্রত্যাশিত ভাবেই প্রত্যাবর্তন করেছেন মিডল অর্ডারের দুই ব্যাটিং রত্ন- রাহুল ও শ্রেয়স। দীর্ঘদিনের চোট-আঘাত সারিয়েই তাঁরা জাতীয় দলে ফিরেছেন। এখন প্রশ্ন ছিল রাহুল ও শ্রেয়স, দু'জনই কি পুরোপুরি খেলার জন্য ফিট? তাঁরা যদি ফিটই থাকতেন তাহলে সফররত স্ট্যান্ড-বাই হিসেবে কেন সঞ্জু স্যামসনের নাম ঘোষণা করা হল? 

জাতীয় দলের নির্বাচক প্রধান অজিত আগরকর দল ঘোষণার পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। রাহুলের চোট নিয়ে দিয়েছিলেন মেগা আপডেট। আগরকর এদিন বলেন, 'রাহুল-শ্রেয়স, দু'জনেই দীর্ঘদিনের গুরুতর চোট সারিয়ে দলে আসছে। শ্রেয়স পুরোপুরি ফিট। তবে রাহুলের একটা অস্বস্তি রয়েছে। তবে সেটা মূল চোটের জন্য নয়। রাহুলের জন্যই সঞ্জু স্যামসনকে আমরা রিজার্ভ প্লেয়ার হিসেবে নিয়ে যাচ্ছি। রাহুলের চোটের ব্যাপারে আমরা ফিজিয়োর থেকে রিপোর্ট পাব। টুর্নামেন্টের শুরুর ম্যাচেও ওকে না পেলে, দ্বিতীয় বা তৃতীয় ম্যাচে পেতে পারি। টুর্নামেন্টের কোনও একটা পর্যায় ও খেলবে। রাহুল ট্র্যাকেই আছে। শ্রেয়সের ফিট সার্টিফিকেট পাওয়াটা আমাদের জন্য ভালো খবর।' রাহুল কিন্তু দলের সঙ্গে এশিয়া কাপ খেলতে আসেননি। তিনি আরও কিছু দিন এনসিএ-তে কাটিয়ে পরে যোগ দেন দলে।

কী হয়েছিল রাহুলের: গত ১ মে আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ফিল্ডিং করতে গিয়ে ডান পায়ে চোট পেয়েছিলেন রাহুল। সেইজন্য তাঁর পক্ষে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা সম্ভব হয়নি। ৩১ বছরের ক্রিকেটার চোটের জন্য করান অস্ত্রোপচার। শরীরে ছুরি-কাঁচি চলার পর রাহুল সুস্থ হয়ে ওঠেন ধীরে ধীরে। এরপর তিনি বেঙ্গালুরুর জাতীয় অ্য়াকাডেমিতে শুরু করে দেন রিহ্যাব। 

কী হয়েছিল শ্রেয়সের: দীর্ঘদিন ধরেই পিঠে চোটে ভুগেছেন শ্রেয়স। বর্ডার-গাভাসকর ট্রফির দলে থাকলেও ব্যাট করতে নামেননি তিনি। বিশ্বকাপের আগে ফিট হওয়ার লক্ষ্যেই বিদেশে গিয়ে অস্ত্রোপচার করিয়েছিলেন। এনসিএ-তে রিহ্যাব হয়েছে তাঁর। দ্রুতই ম্যাচ খেলার মতো ফিট হয়ে যাবেন তিনি, তেমনই ধারণা করছিলেন এনসিএ-এর চিকিৎসকরা। বাস্তবেও হয়েছে তাই। পিঠের চোটের জন্য আইপিএল সিক্সটিনে একটি ম্যাচও খেলেননি শ্রেয়স। তাঁর পরিবর্তে কলকাতা নাইট রাইডার্সের নেতৃত্ব দিয়েছিলেন নীতীশ রানা। 

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: 'আপনি এরকম বলতে পারেন না' ! বাবরের স্টেপআউটে বড় খবর হয়ে গেল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.